কাতারে অনুষ্ঠিত ২০২২ বিশ্বকাপ উপলক্ষে ফিফা বিশ্বকাপ ট্রফির বিশ্বভ্রমণের অংশ হিসেবে বুধবার সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশ্বকাপের সোনালি শিরোপ প্রদর্শন করা হয়। 

এই সময় ফিফা বিশ্বকাপ ট্রফির প্রতিনিধি এবং ফ্রান্সের ১৯৯৮ বিশ্বকাপ জয়ী তারকা ক্রিস্টিয়ান কারেম্বু উপস্থিত ছিলেন। গণভবনে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) প্রেসিডেন্টসহ একটি প্রতিনিধি দল। 

গণভবনে ফিফা বিশ্বকাপ ট্রফির সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: প্রধানমন্ত্রীর প্রেস উইং

এর আগে বিকেলে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে ফিফা বিশ্বকাপের ট্রফি প্রদর্শন করা হয়। বঙ্গভবনে ট্রফি প্রদর্শনের সময় ফিফা বিশ্বকাপ ট্রফির প্রতিনিধি, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও বাফুফের প্রতিনিধি দল উপস্থিত ছিলেন। 

বিশ্বভ্রমণের ধারাবাহিকতায় ফিফা বিশ্বকাপ ট্রফি পাকিস্তান থেকে বাংলাদেশে এসেছে। এটি মোট ৫৬টি দেশে ঘুরবে। বুধ ও বৃহস্পতিবার বাংলাদেশে থাকবে সোনালি এই ট্রফি। দ্বিতীয় দিন দর্শকদের জন্য প্রদর্শন করা হবে ট্রফিটি। 

বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে ট্রফি প্রদর্শন করা হয়। ছবি: সংগৃহিত

একটি চার্টার্ড ফ্লাইটে বিশ্বকাপ ট্রফি বুধবার বাংলাদেশ সময় সকাল ১০ টা ৪৫ মিনিট নাগাদ বাংলাদেশে আসে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ট্রফি এসে পৌঁছানোর পর ফিফা প্রতিনিধির থেকে বাংলাদেশের পক্ষে ট্রফি গ্রহণ করেন সাবেক ফুটবলার ও বাফুফে প্রেসিডেন্ট কাজী সালাউদ্দিন।