শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলকে নিয়ে ‘কুরুচিপূর্ণ’ মন্তব্যের অভিযোগে বাংলাদেশ গণঅধিকার পরিষদের সদস্যসচিব ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

মঙ্গলবার চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালের বিচারক জহিরুল কবীরের আদালতে মামলাটি দায়ের হয়। মামলাটি দায়ের করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শাহরিয়ার ইয়াছির আরাফাত তানিম।

সাইবার ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন চৌধুরী সমকালকে বলেন, আদালত মামলাটি আমলে নিয়ে সিআইডিকে তদন্ত করে প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দিয়েছেন।

এজাহারে অভিযোগ আনা হয়, ১ জুন বাংলাদেশ ছাত্র যুব অধিকার পরিষদের সমাবেশ ডেকে বাংলাদেশ সরকারসহ ছাত্রলীগের বিরুদ্ধে আসামি নিজেই 'ছাত্রলীগ ও যুবলীগকে গুন্ডালীগ' বলে আখ্যায়িত করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের বিরুদ্ধেও অশালীন মন্তব্য করেন। ১ জুন ঢাকায় এক অনুষ্ঠানে নুর শিক্ষা উপমন্ত্রী, ছাত্রলীগ ও যুবলীগ নিয়ে 'কুরুচিপূর্ণ' মন্তব্য করায় ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯ ও ৩১ ধারায় নালিশি মামলাটি দায়ের করা হয়।