আগামী মাসে দুই টেস্টের সিরিজ খেলতে শ্রীলঙ্কা যাবে পাকিস্তান। ওই সিরিজের জন্য ১৮ জনের দলে ডাক পেয়েছেন পাকিস্তানের ৩৬ বছর বয়সী লেগ স্পিনার ইয়াসির শাহ। এছাড়া দলে নতুন মুখ ডানহাতি স্পিন অলরাউন্ডার সালমান আলী আগা। 

পাকিস্তানের টেস্ট দলে আছেন স্পিন অলরাউন্ডার মোহাম্মদ নওয়াজ। অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের দলে ছিলেন তিনি। কিন্তু ইনজুরির কারণে নাম প্রত্যাহার করে নিতে হয় তার। 

ইয়িসিরকে দলে নেওয়ার বিষয়ে পিসিবির প্রধান নির্বাচক ওয়াসিম খান জানিয়েছেন, সাজিদ খানের জায়গায় দলে ফেরানো হয়েছে ইয়াসিরকে। শ্রীলঙ্কার কন্ডিশন বিবেচনায় রেখে দল দেওয়া হয়েছে। এছাড়া আলী আগা ঘরোয়া ক্রিকেটে নিয়মিত অলরাউন্ড পারফরম্যান্সের পুরস্কার পেয়েছে। 

তিনি জানিয়েছেন, পাকিস্তান বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ জিতেছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রত্যাশিত ফল (ড্র) না হলেও ভালো ক্রিকেট খেলেছে দল। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে তাদের ভালো করা জরুরি বলে উল্লেখ করেছেন তিনি। 

পাকিস্তানের টেস্ট দল: বাবর আযম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (সহ-অধিনায়ক), আব্দুল্লাহ শফিক, আজহার আলী, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হ্যারিস রউফ, হাসান আলী, ইমাম উল হক, মোহাম্মদ নওয়াজ, নাসিম শাহ, নওমান আলী, সালমান আলী আগা, সরফরাজ আহমেদ, সূদ সাকিল, শাহিন আফ্রিদি, শান মাসুদ এবং ইয়াসির শাহ্।