প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করেছেন। খুলে দিয়েছেন দক্ষিণ অঞ্চলের অপার সম্ভাবনার দুয়ার। পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে সারা দেশ উৎসবের আমেজে আছে। 

পিছিয়ে নেই ওয়েস্ট ইন্ডিজ সফরে থাকা বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। সেন্ট লুসিয়ায় দ্বিতীয় টেস্টের প্রথম দিন শেষে স্থানীয় সময় গভীর রাতে কেক কেটে পদ্মা সেতু উদ্বোধনে সামিল হয়েছেন তারা। 

স্বপ্ন ছোঁয়ার এই শুভক্ষণ স্মরণ করে রাখতে জাতীয় দলের ক্রিকেটার, কোচিং স্টাফরা এক ফ্রেমে আসেন। কেক কাটেন বাংলাদেশ টেস্ট দলের নতুন অধিনায়ক হিসেবে দায়িত্ব নেওয়া সাকিব আল হাসান। 

কেক কেটে ক্রিকেটারদের পদ্মা সেতু উদ্বোধন উদযাপন। ছবি: বিসিবির ফেসবুক থেকে নেওয়া

এছাড়া বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে কেক কেটে পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে সামিল হয়। কেক কাটেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। পরে সংবাদ মাধ্যমকে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য পদ্মা সেতু সম্ভব হয়েছে। 

পদ্মা সেতু উদ্বোধন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। এই সেতু দক্ষিণাঞ্চলসহ সারা দেশকে অর্থনৈতিক উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাবে বলে মনে করেন তিনি। 

বিসিবির ভিডিও বার্তায় তামিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার চেষ্টায় আমরা স্বপ্নের পদ্মা সেতু পেয়েছি। উনাকে ধন্যবাদ। একটা সময় আমরা নিশ্চিত ছিলাম না, পদ্মা সেতু হবে কিনা। এছাড়া এই প্রজেক্টের সঙ্গে যারা সম্পৃক্ত ছিলেন, বিশেষ করে শ্রমিক তাদের সকলকে ধন্যবাদ।