ওয়ানডে সিরিজ জয়ের পর সাদা পোশাকে অস্ট্রেলিয়ার সামনে মুখ থুবড়ে পড়ল শ্রীলঙ্কা। ৫ রানের টার্গেটে ৪ বলেই ১০ উইকেটের জয় পেল অস্ট্রেলিয়া। দাপুটে জয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল সফরকারী দল।

ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ইনিংসে ২১২ রান তুলে শ্রীলঙ্কা। জবাবে সবকটি উইকেট হারিয়ে ৩২১ রান করে অস্ট্রেলিয়া। ফলে লিড নেয় ১০৯ রান। নাথান লায়ন ও ট্রাভিস হেডের ঘূর্ণিতে দ্বিতীয় ইনিংসে ১১৩ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা। কুশল মেন্ডিস-দিনেশ চান্দিমালের মতো অভিজ্ঞ ব্যাটাররা এলেন আর গেলেন। ভালো শুরুর আভাস দেখিয়েও পারেননি দুই ওপেনার পাথুম নিশাঙ্কা ও দিমুথ করুনারত্নে। নাথান লায়ন ৩১ রান দিয়ে ৪ উইকেট নিলেন। মিচেল সোয়েপসনের সংগ্রহ ৩৪ রানে ২ উইকেট। মাত্র ১০ রান দিয়ে শ্রীলঙ্কার চার জন ব্যাটারকে সাজঘরে ফেরান স্পিনার ট্রাভিস হেড। মাত্র ১০ রান দিয়ে শ্রীলঙ্কার চার জন ব্যাটারকে সাজঘরে ফেরালেন তিনি।

জয়ের জন্য অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল মাত্র ৫ রান। মাত্র চার বলে ১০ রান করে দলকে ১০ উইকেটে জয় এনেদিলেন ডেভিড ওয়ার্নার। শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে দুর্দান্ত জয়ের সুবাদে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার দৌড়ে আরও এগিয়ে গেলেন কামিন্সরা।