ফরিদপুরে শেখ রাসেল স্কুল এন্ড কলেজের ভবন নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার শহরের হাউজিং এস্টেটে  প্রধান অতিথি হিসেবে ভবন নির্মাণ কাজেরন উদ্বোধন করেন ফরিদপুরের জেলা প্রশাসক ও শেখ রাসেল স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি অতুল সরকার।

 এ সময় উপস্থিত ছিলেন-হাউজিং এস্টেট কল্যাণ সমিতির সভাপতি ড: এম এ জলিল, পৌরসভার কাউন্সিলর মো. নুর ইসলাম মোল্লা, হাউজিং এস্টেট কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান লাবলু, হাউজিং এস্টেট এর বাসিন্দা শাহীন চৌধুরী, কাজী ইমাম হোসেন, রেহেনা পারভীন, অধ্যাপক সুব্রত কুমার মিত্রসহ হাউজিং এস্টেটের আরও অনেকে।

প্রসঙ্গত গণপূর্ত বিভাগের উদ্যোগে ১৯৮৮ সালে শহরের মহিম ইনস্টিটিউশনের পাশে রঘুনন্দনপুর এলাকায় এ হাউজিং স্টেট গড়ে তোলা হয়। এখানে ৪২৬টি প্লটে অন্তত সহস্রাধিক পরিবার বসবাস করে। ২০০০ সাল থেকে এ এলাকায় বসতি গড়ে ওঠে। ওই স্টেটে আগে থেকেই স্কুল ও কলেজের জন্য ১২০ শতাংশ জমি বরাদ্দ করে রাখা হয়েছিল। সে জায়গাটিতেই শেখ রাসেল স্কুল ও কলেজ প্রতিষ্ঠা করা হয়।

হাউজিং এস্টেট কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান লাবলু বলেন, তারা আশা করছেন আগামী ২০২৩ সালের জানুয়ারি থেকেই নবনির্মিত এ শিক্ষা প্রতিষ্ঠানের পাঠ্য কার্যক্রম শুরু করা যাবে।

জেলা প্রশাসক অতুল সরকার বলেন, আগামী ২০২৩ সালের মধ্যেই ৬তলা বিশিষ্ট ভবন নির্মাণ করা হবে। মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠান গড়তে সবধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন তিনি।