ভারতের মহারাষ্ট্রের নাসিক জেলায় আফগানিস্তান থেকে আসা এক মুসলিম আধ্যাত্মিক নেতাকে গুলি করে হত্যা করা হয়েছে। মঙ্গলবার নাসিকের ইয়েওলা শহরের এমআইডিসি এলাকার একটি খোলা জায়গায় এ হত্যাকাণ্ড ঘটে। 

নিহত নেতার নাম খাজা সাইয়েদ চিশতি (৩৫)। স্থানীয়ভাবে তিনি ‘সুফি বাবা’ হিসেবে পরিচিত।  মুম্বাই থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরের একটি জায়গায় এই হত্যাকাণ্ড ঘটে। খবর এনডিটিভির। 

পুলিশ জানিয়েছে, মাথায় গুলি করায় তাৎক্ষণিকভাবে তার মৃত্যু হয়েছে। তাকে হত্যার পর তারই একটি প্রাইভেটকারে করে খুনীরা পালিয়ে যায়। এই ঘটনায় তার গাড়ি চালককে প্রধান সন্দেহভাজন মনে করা হচ্ছে। 

পুলিশ কর্মকর্তা সচিন পাতিল বলেছেন, প্রত্যক্ষদর্শীরা তার গাড়ি চালকের নাম পুলিশকে বলেছে। তাকে ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 

পুলিশ আরও জানায়, সাইয়েদ চিশতি গত কয়েকবছর ধরে ইয়েওলা শহরের বসবাস করছেন। এই হত্যাকাণ্ডের পেছনে কোনো ধর্মীয় উদ্দেশ্য নাই বলেও জানিয়েছে পুলিশ।  

পুলিশ বলেছে, এই হত্যাকাণ্ডের কারণ এখনো জানা যায়নি। তবে স্থানীয়দের সহায়তায় পাওয়া জায়গার জন্য তাকে হত্যা করা হয়ে থাকতে পারে। আফগানিস্তানের নাগরিক হিসিবে তিনি ভারতে কোনো জায়গা কিনতে পারতেন না। তবে স্থানীয়রা তাকে জায়গা দিয়েছিল।