চার দিনের সফরে বৃহস্পতিবার দিল্লি গেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রোববার নীতি আয়োগের বৈঠকে যোগ দেওয়ার উদ্দেশ্যেই দিল্লি পৌঁছেন তিনি। এর আগে শুক্রবার প্রধানমন্ত্রী মোদির সঙ্গে বৈঠক করেন মমতা। মোদির বাসভবনেই প্রায় ৪৫ মিনিট ধরে তাঁদের মধ্যে কথা হয়। বৈঠকে গুডস অ্যান্ড সার্ভিসেস ট্যাপের বকেয়া এবং কেন্দ্রীয় স্কিমগুলোর অধীনে অন্যান্য বকেয়াসহ একাধিক বিষয় নিয়ে তাঁদের মধ্যে আলোচনা হয়েছে বলে জানা গেছে।

কেন্দ্রের বিরুদ্ধে বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পের বকেয়া অর্থ না মেটানোর অভিযোগ বহুদিন ধরেই তুলছে বাংলার শাসক দল তৃণমূল কংগ্রেস। খবর এনডিটিভির।

পার্থ-অর্পিতাকাণ্ড নিয়ে উত্তাল পশ্চিমবঙ্গের রাজনীতি। মুখ্যমন্ত্রী মমতার 'সৎ রাজনীতির' প্রচার পার্থকাণ্ডের পর বড় আঘাত খেয়েছে। বিপাকে পড়েছে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস। এ পরিস্থিতিতে মোদি ও মমতার বৈঠককে তাৎপর্যপূর্ণ হিসেবে দেখা হচ্ছে।
এদিকে নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেনকে জোরালো ভাষায় আক্রমণ করলেন তৃণমূল কংগ্রেসের মন্ত্রী বাবুল সুপ্রিয়। শুক্রবার তিনি পশ্চিমবঙ্গে প্রচারমাধ্যমকে বলেন, অমর্ত্য সেন রাজনৈতিক রঙের বাইরে বেরোতে পারছেন না। বাবুল বলেন, অমর্ত্য সেনের স্বাধীনতা আছে। তিনি যা করেছেন তা তাঁর ব্যক্তিগত ব্যাপার। কিন্তু বারবার প্রমাণ করেছেন যে তিনি একজন কিংবদন্তি অর্থনীতিবিদ হওয়া সত্ত্বেও রাজনৈতিক রঙের বাইরে বেরোতে পারছেন না।