মূল্যবৃদ্ধি ও বেকারত্বের বিরুদ্ধে বিক্ষোভ করে আটকের ছয় ঘণ্টা পর ছাড়া পেয়েছেন ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেস নেতা রাহুল গান্ধী ও তার বোন প্রিয়াংকা গান্ধী। খবর এনডিটিভির। 

আজ শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যা সাতটায় তাদের ছেড়ে দেওয়া হয়। তারাসহ এ সময় ছাড়া পেয়েছেন মোট ৬৫ জন কংগ্রেস নেতা। তারা সকলেই আজ দিল্লিতে বিক্ষোভ করে পুলিশের হাতে আটক হন। সংসদ ভবনের বাইরে থেকে তাদের আটক করা হয়েছিল। 

আটকের আগে রাহুল গান্ধীর নেতৃত্বে সংসদ সদস্যদের নিয়ে একটি মিছিল সংসদ থেকে রাষ্ট্রপতি ভবনের দিকে যাচ্ছিল। বিজয় চক পৌঁছানোর আগেই আটক করে পুলিশ। এদিন সংসদ ভবন চত্বরে সোনিয়া গান্ধীকেও বিক্ষোভে দেখা গেছে।

এদিকে দেশজুড়ে বিক্ষোভ আন্দোলনে নামে কংগ্রেস। রাজধানী দিল্লিতে জায়গায় জায়গায় বিক্ষোভ কর্মসূচি পালন করেছে কংগ্রেসকর্মীরা। প্রধানমন্ত্রীর বাসভবন ঘেরাও করারও কর্মসূচি ছিল কংগ্রেসের। বিভিন্ন জায়গায় পুলিশের সঙ্গে ধস্তাধস্তির খবর পাওয়া গেছে। 

এর আগে সাংবাদিকদের সঙ্গে বৈঠক করে মোদি সরকারের বিরুদ্ধে নানা অভিযোগ এনেছিলেন রাহুল গান্ধী। তিনি অভিযোগ করেন, দেশে এখন আর গণতন্ত্র অবশিষ্ট নেই। মাত্র চারজন মানুষের একনায়কতন্ত্র চলছে।