ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস জানিয়েছেন, রাজধানীর সায়েদাবাদে আধুনিক বাস টার্মিনাল নির্মাণ করা হবে। ২০২৩ সালের মার্চের মধ্যে এই নির্মাণ কাজ শেষ হবে।

বুধবার সকালে রাজধানীর সায়েদাবাদ কেন্দ্রীয় মোটর গ্যারেজ ও বাস টার্মিনাল পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ডিএসসিসি মেয়র বলেন, প্রতি বুধবার আমরা বিভিন্ন কার্যক্রম পরিদর্শনে বের হই। সেই ধারাবাহিকতায় সায়দাবাদ বাস টার্মিনাল পরিদর্শনে এসেছি। আপনারা জানেন, বাস রুট কার্যক্রম রেশনিংয়ের কার্যক্রম শুরু করেছি। একটির যাত্রাপথ শুরু হয়েছে, আরও দুটির কার্যক্রম আগামী পহেলা সেপ্টেম্বর উদ্বোধন করব।

তিনি আরও বলেন, এসব কার্যক্রম বেগবান করার জন্য সায়দাবাদ বাস টার্মিনালকে আধুনিকায়ন নিজস্ব অর্থায়নে শুরু করেছি। ৩০ কোটি টাকার বেশি ব্যয়ে এই কার্যক্রম হাতে নিয়েছি।

ব্যারিস্টার তাপস বলেন, এখানে আধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন একটি বাস টার্মিনাল নির্মাণ করা হচ্ছে। আগামী বছরের মার্চের মধ্যে এটির কাজ হবে।

তিনি বলেন, অনেক আগে সায়দাবাদ টার্মিনাল নির্মাণ হওয়ার পর থেকে এখন পর্যন্ত কোনো সংস্কার করা হয়নি। এখানে জলাবদ্ধতাসহ অবকাঠামো ভঙ্গুর ও খারাপ অবস্থায় ছিল। এজন্য বাস রুট রেশনালাইজেশনের মাধ্যমে ঢাকা শহরের গণপরিবহন যেন শৃঙ্খলাবদ্ধ করা যায় সেজন্য আমরা এই কার্যক্রম হাতে নিয়েছি।