সৌদি আরবের জেদ্দায় বোমা বিস্ফোরণে নিজেকে উড়িয়ে দিয়েছেন দেশটির এক নাগরিক। এক প্রাণঘাতী বোমা হামলার সঙ্গে জড়িত থাকার অভিযোগে নিরাপত্তা বাহিনী তাকে গ্রেপ্তারের চেষ্টা করলে তিনি এ বিস্ফোরণ ঘটান। এ ঘটনায় অন্তত চারজন আহত হয়েছেন।

সৌদির রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ এ খবর জানায়।

২০১৫ সালে সৌদির আভা শহরে শক্তিশালী বোমা বিস্ফোরণে নিরাপত্তা বাহিনীর ১১ সদস্য ও চার প্রবাসী বাংলাদেশি নিহত হন। পুলিশ জানায়, এ হামলার সঙ্গে আব্দুল্লাহ বিন জায়েদ আল শেহরি বলে শনাক্ত হওয়া সন্দেহভাজন জড়িত ছিলেন।

এসপিএ জানিয়েছে, আল শেহরি বুধবার রাতে জেদ্দার আল সামের এলাকায় বিস্ফোরক বেল্টের বিস্ফোরণ ঘটান। এতে তিনি মারা যান এবং নিরাপত্তা বাহিনীর তিন সদস্য ও অপর একজন পাকিস্তানি আহত হন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সৌদি আরবের গণমাধ্যমটি জানায়, আল শেহরি সৌদি আরবের অভ্যন্তরীণ একটি সন্ত্রাসী সেলের সদস্য ছিলেন বলে নিরাপত্তা সংস্থাগুলো সন্দেহ করে আসছিল। এ সেলটিই ২০১৫ সালে আভার মসজিদে বোমা হামলা চালায়। ওই হামলায় ১৫ জন নিহত হন। আহত হন ৩৩ জন।

এ বোমা হামলার সঙ্গে ছয় সৌদি নাগরিক জড়িত বলে ২০১৬ সালের শুরুতে জানায় সৌদি সরকার। তাদের গ্রেপ্তারে পরোয়ানা জারি করা হয়। এ ছয়জনের মধ্যে আল শেহরি একজন।