আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। যেখানে চমক হিসেবে থাকছে দুই তরুণ ক্রিকেটার ফিন অ্যালেন ও অলরাউন্ডার মাইকেল ব্রেসওয়েল। দুজনের জন্যই এটি হতে যাচ্ছে প্রথম বিশ্বকাপ।

সম্প্রতি জাতীয় দলের কেন্দ্রীয় চুক্তিতে না থাকার ঘোষণা দিলেও বিশ্বকাপ দলে ঠিকই রয়েছেন ট্রেন্ট বোল্ট এবং জিমি নিশাম। তাদের সাথে পেস বোলার হিসেবে থাকছে অ্যাডাম মিলনে, লকি ফার্গুসন এবং টিম সাউদি।

নিউজিল্যান্ডের প্রথম খেলোয়াড় হিসেবে সাতটি কুড়ি ওভারের বিশ্বকাপ খেলবেন মার্টিন গাপটিল। দলের প্রধান উইকেটরক্ষক হিসেবে বেছে নেওয়া হয়েছে বাঁহাতি টপঅর্ডার ব্যাটার ডেভন কনওয়েকে। পিঠের ইনজুরি থেকে পুরো ফিট না হওয়ায় দলে সুযোগ পাননি কাইল জেমিসন। এছাড়া বাদ দেওয়া হয়েছে টড অ্যাসল ও টিম সেইফার্টকে।

আগামী ২২ অক্টোবর স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপে যাত্রা শুরু করবে নিউজিল্যান্ড। এর আগে ৭ অক্টোবর থেকে ঘরের মাঠে বাংলাদেশ ও পাকিস্তানকে নিয়ে খেলবে ত্রিদেশীয় সিরিজ। সে সিরিজেও এই অভিন্ন ১৫ জন নিয়েই খেলবে কিউইরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের স্কোয়াড: কেন উইলিয়ামসন (অধিনায়ক), ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, অ্যাডাম মিলনে, ড্যারেল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, ইশ সোধি ও টিম সাউদি।