পাকিস্তানে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ছয় সেনাসদস্য নিহত হয়েছেন। নিহতদের মধ্যে দু'জন মেজর পদমর্যাদার সেনা কর্মকর্তা রয়েছেন। পাকিস্তান সামরিক বাহিনীর আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের বরাতে এক প্রতিবেদনে এ তথ্য দেওয়া হয়। এদিকে হঠাৎ পদত্যাগের ঘোষণা দিয়েছেন পাকিস্তানের অর্থমন্ত্রী মিফতা ইসমাইল। রোববার এক টুইটে এ ঘোষণা দেন তিনি। খবর রয়টার্স ও জিও টিভির।

পাকিস্তানের সামরিক বাহিনীর গণমাধ্যম শাখার এক বিবৃতিতে বলা হয়, রোববার গভীর রাতে হারনাই জেলার খোস্ত শহরের কাছে একটি ফ্লাইং মিশনের সময় এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তিদের মধ্যে হেলিকপ্টারের দুই পাইলটও রয়েছেন। কী কারণে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে, সে বিষয়ে বিবৃতিতে কিছু বলা হয়নি।

এদিকে মারাত্মক অর্থনৈতিক সংকটে রয়েছে পাকিস্তান। সঙ্গে আছে রাজনৈতিক অনিশ্চয়তা। দেশটি প্রলয়ঙ্করী বন্যায় বিপর্যস্ত। এমন প্রেক্ষাপটে দেশটির অর্থমন্ত্রী পদত্যাগের ঘোষণা দিলেন।

মিফতা বলেন, তিনি মৌখিকভাবে অর্থমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছেন। এখন আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করবেন। তিনি রোববার নওয়াজ শরিফ ও প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সঙ্গে বৈঠক করেছেন। এ বৈঠকে তিনি মৌখিকভাবে অর্থমন্ত্রীর পদ থেকে পদত্যাগের কথা বলেছেন বলে জানান।