টালিউডের এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী রচনা ব্যানার্জী। ২০২১ সালে হঠাৎই ‘রচনা'স ক্রিয়েশন’ নামে শাড়ির বুটিক খুলেছিলেন রচনা। তা নিয়ে ট্রোলিং এখনও চলে। অভিনেত্রী নিজেই জানিয়েছিলেন শাড়ির ব্যবসায় আসার কারণ। 

রচনা বড় পর্দা থেকে অনেকদিন আগেই নিজেকে দূরে সরিয়ে নিয়েছিলেন।  প্রথম যখন তিনি টিভির রিয়েলিটি শো ‘দিদি নম্বর ১’-এর মঞ্চে আসেন, তখন অনেকেরই যেন তা বিশ্বাস হয়নি। তবে রচনার সেই সিদ্ধান্ত যে ঠিক ছিল তা বুঝিয়ে দিয়েছে শো-র সাফল্য। টালিউডের দিদি হিসেবে তারকা থেকে আমজনতা সকলের কাছেই ভীষণ প্রিয় অভিনেত্রী। 

অভিনয় ছেড়ে হুট করে কেন শাড়ির ব্যবসায় আসার সিদ্ধান্ত ছিল রচনার? রচনা কিন্তু নিজেই দিয়েছিলেন সেই জবাব। অভিনেত্রী জানিয়েছেন, ‘আমি এসব ট্রোলারদের নিয়ে ভাবি না। কারণ কেউ তো আমাকে এক পয়সা দিয়ে হেল্প করবে না। প্রথম কাজে মাত্র ৪০০ টাকা পেয়েছিলাম। আজ আমি যেখানে তার জন্য নিজেই সবটা করেছি। আমি একটা জিনিস বিশ্বাস করি যে একটা বয়সের পর বিনোদনের জগতে কাজ কমে যাবে। আমাকে কেউ ডাকবে না অভিনয়ে। তখন আমাকে তো রোজগার করতে হবে। তাই এখন থেকেই কেন বাছব না বিকল্প পথ।’

রচনা জানিয়েছিলেন বাবা থাকতেই তিনি সে ব্যবসা শুরু করেছিলেন। তাঁর বাবা সবটা শুনে রাজিও হয়েছিলেন। আর তাঁর বিশ্বাস মহিলারা তাঁর সঙ্গে রিলেট করতে পারে। তাই এই ব্যবসা তাঁর জন্য ভালোই হবে। বাজারে এখন ‘রচনা'স ক্রিয়েশন’-এর শাড়ির বেশ চাহিদা হয়েছে বলেও জানিয়েছেন।