লক্ষ্মীপুর সদরের বশিকপুর ইউনিয়নের পদ্মা দিঘিরপাড়ে মো. আলাউদ্দিন পাটওয়ারী (৪৫) নামে এক যুবলীগ নেতাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। শুক্রবার রাত ১০টার দিকে সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের পদ্মা দিঘিরপাড়ে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় রাতেই আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা লক্ষ্মীপুর পৌর শহরে বিক্ষোভ মিছিল বের করে হত্যাকারীদের গ্রেপ্তারসহ বিচারের দাবি জানান।

নিহত আলাউদ্দিন বশিকপুর ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি। এছাড়া বশিকপুর গ্রামের সাদেক পাটওয়ারীর ছেলে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও লক্ষ্মীপুর-২ আসন সংসদ সদস্য নুর উদ্দিন চৌধুরী সমকালকে এসব তথ্য জানিয়েছেন। তিনি  বলেন, ‘বিএনপি-যুবদলের ক্যাডাররা আলাউদ্দিনকে গুলি করে হত্যা করেছে।’

নিহতের স্বজন ও স্থানীয়রা জানায়, আলাউদ্দিন বশিকপুর ইউনিয়নের পদ্মা দীঘিরপাড়ে কালভার্টের ওপর বসে মোবাইল ফোনে কথা বলছিলেন। হঠাৎ ৫-৬ জনের একদল সন্ত্রাসী এসে তাকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি করে পালিয়ে যায়। একপর্যায়ে মুমূর্ষু অবস্থায় সদর হাসপাতালে আনলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক কমলা শীষ রায় বলেন, আলাউদ্দিনকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়। তার বুকে গুলির চিহ্ন রয়েছে।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন বলেন, পূর্ব শত্রুতা বা আধিপত্য বিস্তার নিয়ে এমনটি হতে পারে। এ হত্যাকাণ্ড কারা ঘটিয়েছে তা জানার চেষ্টা চলছে।

পুলিশ সুপার মো. মাহফুজ্জামান আশরাফ বলেন, ঘটনা তদন্তসহ এলাকায় অভিযান চলছে। জড়িতদের খুঁজে বের করে গ্রেপ্তারের কাজ করছে পুলিশ।