পিঠের ইনজুরিতে আছেন ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহ। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপে তিনি খেলতে পারবেন না বিষয়টি একপ্রকার নিশ্চিত হয়ে গিয়েছিল। সোমবার ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) আনুষ্ঠানিকভাবে তার বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। 

দেশটির বোর্ড এক মিডিয়া বার্তায় জানিয়েছে, পিঠের ইনজুরিতে বিশ্বকাপ শেষ বুমরাহর। দলের মেডিকেল টিমের সঙ্গে আলাপ-আলোচনা করে তারা এই সিদ্ধান্তে পৌঁছেছেন। এর আগে ইনজুরি নিয়ে দল থেকে ছিটকে গেছেন ভারতের বিশ্বকাপ দলের আরেক গুরুত্বপূর্ণ ক্রিকেটার রবিন্দ্র জাদেজা। 

ইনজুরির কারণে বুমরাহ এশিয়া কাপ খেলতে পারেননি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে ছিলেন তিনি। কিন্তু ওই সিরিজও ইনজুরির কারণে খেলতে পারেননি। এরপর ভারতীয় সংবাদ মাধ্যম জানায় যে, ইনজুরিতে চার থেকে ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তার।   

ভারতের বিশ্বকাপ দলে রিজার্ভ ক্রিকেটার হিসেবে আছেন মোহাম্মদ শামি এবং দিপক চাহার। বুমরাহর বিকল্প হিসেবে তাদের একজনকে বিশ্বকাপ দলে ঢুকতে পারেন। এর বাইরে মোহাম্মদ সিরাজের নামও শোনা যাচ্ছে। রিজার্ভের বাইরে নির্দিষ্ট সময় পর্যন্ত দলে খেলোয়াড় অর্ন্তভূক্ত করার সুযোগ রেখেছে আইসিসি।