দক্ষিণ আফ্রিকার নর্থ ওয়েস্ট প্রদেশের ক্লার্কড্রপসে নোয়াখালীর এক ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

নিহত মুজাহিদুল ইসলাম রাসেল ভূঁইয়া (৪০) উপজেলার ৭নং মোহাম্মদপুর ইউনিয়নের  আনিস মোহাম্মদ ভূঁইয়া বাড়ির মরহুম হেদায়েত উল্লাহ ভূঁইয়া ওরফে দনু মিয়ার ছেলে।

শুক্রবার সকালে তার মৃত্যুর সংবাদ গ্রামের বাড়িতে পৌঁছালে পরিবারের মাঝে শুরু হয় শোকের মাতম।

স্থানীয় ইউপি সদস্য সানা উল্যাহ নিহতের পরিবারের বরাত দিয়ে জানান, রাসেল ২০ বছর আগে জীবীকার সন্ধানে দক্ষিণ আফ্রিকা যান। সেখানে আফ্রিকার কানন শহরে তিনি ব্যবসা শুরু করেন এবং স্ত্রী-সন্তান নিয়ে বসবাস করতেন। 

তিনি আরও জানান, কিছুদিন আগে তিনি স্থানীয় ইন্ডিয়ান ক্যারেলার এক ব্যক্তির কাছে একটি ব্যবসা প্রতিষ্ঠান বিক্রি করেন। গত ২১ নভেম্বর রাসেল নিজ গাড়ি নিয়ে দক্ষিণ আফ্রিকার নর্থ ওয়েস্ট প্রদেশের ক্লার্কড্রপসে শহরে পাওনা টাকা আদায় করতে গেলে ইন্ডিয়ান সন্ত্রাসীরা রাসেলকে এলোপাতাড়ি  পিটিয়ে ও মাথায় আঘাত করে হত্যা করে। পরে লাশ গাড়ীসহ জঙ্গলে ফেলে রেখে পালিয়ে যায়। পরে খোঁজাখুঁজি করে তার কোন সন্ধান না পেয়ে তার স্ত্রী বীথি স্থানীয় থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরে আফ্রিকার পুলিশ নিখোঁজের ৩দিন পর একটি জঙ্গল থেকে স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার গভীর রাতে গাড়িসহ তার মরদেহ উদ্ধার করে।

নিহতের ভাই ফখরুল ইসলাম ভূঁইয়া হিমেল জানান, এ ঘটনায় জড়িত ৩ ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। জিজ্ঞাসাবাদে তারা রাসেলকে হত্যা করার কথা স্বীকার করেছে বলে জানা গেছে।

৭নং মোহাম্মদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফিরোজ আলম রিগান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গ্রেপ্তারকৃতদের শাস্তি ও লাশ দ্রুত দেশে পাঠানোর জোর দাবি জানিয়েছে নিহতের পরিবার ও এলাকালাবাসী।