ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

টিকটকে যোগ দিলেন বাইডেন

টিকটকে যোগ দিলেন বাইডেন

প্রেসিডেন্ট জো বাইডেন। ছবি-সংগৃহীত

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ | ০১:৪৮ | আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ | ০২:৩৯

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন সামনে রেখে সামাজিক যোগাযোগমাধ্যম ‘টিকটক’-এ যোগ দিয়েছেন প্রেসিডেন্ট জো বাইডেন। রোববার ২৬ সেকেন্ডের একটি ভিডিও পোস্টের মাধ্যমে টিকটকে তাঁর আত্মপ্রকাশ ঘটে। নিজের অ্যাকাউন্ট থেকে শেয়ার করা প্রথম ভিডিওতে ৮১ বছর বয়সী বাইডেন রাজনীতি ও এনএফএল চ্যাম্পিয়নশিপ খেলার মতো বিষয় নিয়ে রসিকতা করেন।

যদিও সাম্প্রতিক বছরগুলোয় ভিডিও শেয়ার করার এই সামাজিক যোগাযোগমাধ্যম নিয়ে মার্কিন সরকার তীব্র সমালোচনা করেছে। রিপাবলিকানরা এমনকি বাইডেনের প্রশাসনও এ সমালোচনায় অংশ নিয়েছিল।  

টিকটক চীনা কোম্পানি বাইটড্যান্সের মালিকানাধীন। অনেক মার্কিন রাজনীতিবিদের অভিযোগ, এটিকে চীন সরকার প্রচারণা চালানোর হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। তবে বাইটড্যান্স বরাবরই এ অভিযোগ অস্বীকার করে আসছে। যুক্তরাষ্ট্রের বেশ কয়েকটি অঙ্গরাজ্য ও কেন্দ্রীয় সরকার নিরাপত্তার কারণে সরকারি ডিভাইসে টিকটক অ্যাপ নিষিদ্ধ করেছে। সম্প্রতি মন্টানা অঙ্গরাজ্যের সরকার অ্যাপটি সম্পূর্ণ নিষিদ্ধ করার উদ্যোগ নিয়েছিল। তবে আদালতের কারণে তা বাস্তবায়ন হয়নি।

২০২৪ সালের নভেম্বরে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন হবে। নির্বাচন সামনে রেখে দলের প্রার্থী মনোনয়ন প্রক্রিয়ার অংশ হিসেবে প্রাথমিক বাছাই পর্ব শুরু হয়েছে। ৫০ শতাংশ ব্যালট গণনা শেষে দেখা গেছে, বাইডেন ৯৬ দশমিক ৪ শতাংশ ভোট পেয়েছেন। খবর এএফপির।

আরও পড়ুন

×