ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪

গাজায় ‘জঘন্য অপরাধ’ বন্ধের আহ্বান জানালেন সৌদি বাদশাহ

গাজায় ‘জঘন্য অপরাধ’ বন্ধের আহ্বান জানালেন সৌদি বাদশাহ

সৌদি বাদশাহ সালমান। ছবি: বাসস

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ মার্চ ২০২৪ | ১১:৫৩

ফিলিস্তিনের গাজায় সংঘটিত ‘জঘন্য অপরাধে’র অবসান ঘটাতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন সৌদি বাদশাহ সালমান। রোববার রমজান উপলক্ষে দেওয়া এক বার্তায় বাদশাহ সালমান এ আহ্বান জানান। খবর বাসসের

ইসলামের দুটি পবিত্র স্থানের রক্ষক হিসেবে কথা বলতে গিয়ে সালমান সৌদি আরবের ওপর অর্পিত আর্শীবাদের জন্য ধন্যবাদ জানান। একইসঙ্গে তিনি গাজায় চলমান যুদ্ধ পবিত্র রমজান মাসের উপবাস ও প্রার্থনার ওপর কালো ছায়া ফেলবে বলেও উল্লেখ করেন।

বাদশাহ সালমান বলেন, রজমান আসার আগে এ সময়ে প্রত্যক্ষ করছি, গাজায় অব্যাহত আগ্রাসনের সম্মুখীন আমাদের ফিলিস্তিনি ভাইদের দুর্ভোগ, যা আমাদের হৃদয়কে দুঃখ ভারাক্রান্ত করে তুলছে।

বাদশাহ সালমান গাজায় নৃশংস এই অপরাধ বন্ধ এবং মানবিক ও ত্রাণ সহায়তা নিরাপদ ও নিশ্চিত করতে দায়িত্ব পালনে এগিয়ে আসতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন।

গত বছরের ৭ অক্টোবর ফিলিস্তিনি সংগঠন হামাস ইসরাইলে আকস্মিক বড়ো ধরনের হামলা চালায়। এর প্রতিশোধ হিসেবে ইসরাইল গাজায় ভয়াবহ অভিযান শুরু করে এবং তা অব্যাহত রেখেছে।
গত পাঁচ মাস ধরে চলা এ হামলায় গাজার পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ হয়ে উঠেছে। প্রয়োজনীয় ত্রাণ সরবরাহ করাও সম্ভব হচ্ছে না। এর পরিপ্রেক্ষিতে সেখানে দুর্ভিক্ষ অনিবার্য বলে হুঁশিয়ার করেছে জাতিসংঘ।

আরও পড়ুন

×