ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪

ট্রাম্পের আশঙ্কা, মঙ্গলবার তাকে গ্রেপ্তার করা হতে পারে

ট্রাম্পের আশঙ্কা, মঙ্গলবার তাকে গ্রেপ্তার করা হতে পারে

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ মার্চ ২০২৩ | ১৯:২১ | আপডেট: ১৮ মার্চ ২০২৩ | ১৯:২১

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আশঙ্কা প্রকাশ করেছেন, আগামী মঙ্গলবার তিনি গ্রেপ্তার হতে পারেন। ২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনের আগে ট্রাম্পের সঙ্গে অবৈধ সম্পর্কের তথ্য লুকিয়ে রাখতে সাবেক এক পর্নো তারকাকে বিপুল পরিমাণ অর্থ দেওয়া হয়েছিল। এই অভিযোগে তিনি গ্রেপ্তার হতে পারেন।

গ্রেপ্তারের শঙ্কা প্রকাশ করে সমর্থকদের প্রতিবাদ জানানোর আহ্বান জানিয়েছেন তিনি। ম্যানহাটন জেলা অ্যাটর্নির অফিস থেকে ফাঁস হওয়া তথ্যের উদ্ধৃতি দিয়ে শনিবার সকালে ট্রাম্প তার ট্রুথ সোশ্যাল প্ল্যাটফর্মে লিখেছেন, আগামী মঙ্গলবার শীর্ষস্থানীয় রিপাবলিকান প্রার্থী ও যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্টকে গ্রেপ্তার করা হবে। প্রতিবাদ করুন। 

অভিযোগ রয়েছে, সাবেক পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলসের সঙ্গে যৌন সম্পর্কের ঘটনা গোপন রাখতে তাকে অর্থ দিয়েছিলেন ট্রাম্প। ড্যানিয়েলসের দাবি, ট্রাম্পের সঙ্গে তার যৌন সম্পর্ক ছিল। ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে ওই বিষয়ে মুখ না খুলতে তাকে ১ লাখ ৩০ হাজার ডলার দিয়েছিলেন ট্রাম্পের আইনজীবী। পাঁচ বছর ধরে এ ঘটনা তদন্ত করেছেন ম্যানহাটনের জেলা অ্যাটর্নি। প্রসিকিউটররা এ ঘটনায় ট্রাম্পকে অভিযুক্ত করবেন কিনা, তা বিবেচনা করছেন। যদিও এ অভিযোগ অস্বীকার করে আসছেন তিনি। 

জেলা অ্যাটর্নি যদি ট্রাম্পকে অভিযুক্ত করেন, তাহলে ৭৬ বছর বয়সী ট্রাম্পই হবেন অপরাধে অভিযুক্ত একমাত্র সাবেক মার্কিন প্রেসিডেন্ট। শুক্রবার সন্ধ্যায় ট্রাম্পের আইনজীবী সিএনবিসিকে জানিয়েছেন, ম্যানহাটনের গ্র্যান্ড জুরি অভিযুক্ত করলে ট্রাম্প ফৌজদারি অভিযোগের মুখোমুখি হতে আত্মসমর্পণ করবেন।

আরও পড়ুন

×