ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

কলকাতায় বাজি কারখানায় হঠাৎ বিস্ফোরণ, তিনজনের মৃত্যু

কলকাতায় বাজি কারখানায় হঠাৎ বিস্ফোরণ, তিনজনের মৃত্যু

মহেশতলায় বাজি কারখানায় আগুন

শুভজিৎ পুততুণ্ড, কলকাতা

প্রকাশ: ২১ মার্চ ২০২৩ | ০৩:৩৩ | আপডেট: ২১ মার্চ ২০২৩ | ০৩:৫৭

ভারতের কলকাতার মহেশতলায় বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণের পর আগুনে দগ্ধ হয়ে মারা গেছেন কমপক্ষে তিনজন। গুরুতর আহত হয়েছেন আরও কয়েকজন। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার সন্ধ্যায় হঠাৎ করেই মহেশতলার নুঙ্গি বাজি বাজারের ঝাউতলা পুটখালীর মণ্ডলপাড়ায় একটি বাজির গোডাউনে বিস্ফোরণ হয়। এরপরই আগুন ছড়িয়ে পড়ে আশপাশের এলাকায়। জনবসতিপূর্ণ এলাকা হওয়ায় বিস্ফোরণের অল্প সময়ের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। 

স্থানীয়রা প্রাথমিকভাবে আগুন নেভানোর কাজ শুরু করেন। পরে খবর পেয়ে দমকল বাহিনীর কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে গোডাউনের ভেতরে আগুনে ঝলসে মৃত্যু হয় তিনজনের। তাদের নাম লিপিকা হাতি, শান্তনু হাতি এবং আলো দাস। তাদের মধ্যে লিপিকা ও শান্তনু ওই বাজি কারখানার মালিকের স্ত্রী ও ছেলে। আলো দাস তাদের প্রতিবেশী। মরদেহ উদ্ধার করে বেহালার বিদ্যাসাগর হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে পুলিশ। 

আহতদের চিকিৎসার জন্য স্থানীয় মহেশতলা সরকারি হাসপাতালে নেওয়া হয়। তবে আহতদের কেউ আশঙ্কাজনক নয়। প্রাথমিক চিকিৎসার পর তাদের বাসায় পাঠানো হয়।  

এদিকে ঘনবসতিপূর্ণ আবাসিক এলাকায় বাজি কারখানার অনুমোদন নিয়ে উঠছে প্রশ্ন। যদিও এই ব্যাপারে এখনই মুখ খুলতে নারাজ প্রশাসন।

আরও পড়ুন

×