অর্থনৈতিক সংকটের মধ্যে আছে দক্ষিণ এশিয়ার দেশ পাকিস্তান। খাদ্য সংকটে দিশেহারা হয়ে বিনামূল্যে বিতরণের আটার ট্রাক লুটের ঘটনাও ঘটেছে দেশটিতে। 

গত সোমবার দেশটির পেশোয়ার ও ডেরা ইসমাইল খান এলাকায় বিনামূল্যে আটা ও ময়দা সংগ্রহের জন্য অপেক্ষায় থাকা মানুষরা ট্রাকে লুটপাট চালিয়েছেন। এ ছাড়া বিনামূল্যে আটা না পেয়ে বান্নু, লাক্কি মারওয়াত, খাইবার ও অ্যাবোটাবাদ এলাকার স্থানীয় বাসিন্দারা বিক্ষোভ করেছেন। খবর ডনের।

পেশোয়ারে রিং রোডের কাছে একটি পার্কে আটা লুটের ঘটনা ঘটে। বিনামূল্যে ময়দা পেতে বিপুলসংখ্যক নারীসহ শত শত মানুষ অপেক্ষা করছিলেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত হওয়া ভিডিও ফুটেজে দেখা গেছে, ময়দা বহনকারী ট্রাক ঘটনাস্থলে পৌঁছার সঙ্গে সঙ্গে বিপুলসংখ্যক মানুষ সেখানে ঝাঁপিয়ে পড়েছিলেন। এ ঘটনায় ৪০ ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

এ ছাড়া ডেরা ইসমাইল খান জেলারও দুটি বিতরণ কেন্দ্রে আটার ট্রাকে লুটপাট হয়েছে। আটা বিতরণের সময় উত্তেজিত জনতা ট্রাকের ওপর হামলা চালায়।

জনতাকে ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিপেটা করে। কুলাচি টেহসিল এলাকায় আরও একটি ট্রাক লুট হয়েছে। সরহাদ ফ্লাওয়ার মিলসের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ বলেছে, অসহায় মানুষের মধ্যে বিনামূল্যে ময়দা বিতরণের জন্য ট্রাকটি কুলাচিতে পাঠানো হয়েছে। সেখানেও লুট হয়েছে।