প্রায় ১৪ বছর পর কলকাতায় পা রাখলেন বলিউড ভাইজান সালমান খান। কলকাতা নেমেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের সঙ্গে দেখা করলেন সালমান। শনিবার  বিকাল চারটায় মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাড়িতে পৌঁছান ভাইজান। কালো রঙের বিলাসবহুল গাড়ি থেকে নেমেই হাত জোর করে মমতা বন্দ্যোপাধ্যায়ের দিকে এগিয়ে যান তিনি। সুপারস্টারকে অভ্যর্থনা জানাতে তখন বাড়ির গেটের সামনেই দাঁড়িয়েছিলেন মুখ্যমন্ত্রী।

সালমানের সঙ্গে আলাপচারিতার ভিডিও নিজেই ফেসবুকে পোস্ট করেছেন মুখ্যমন্ত্রী। ক্যাপশনে লিখেছেন, ‘স্বনামধন্য অভিনেতা সালমান খানের সঙ্গে আলাপকালে’। 

ভিডিওতে দেখা যাচ্ছে মুখ্যমন্ত্রীর দিকে হাত জোর করে এগিয়ে যাচ্ছেন সালমান। তাকে উত্তরীয় পরিয়ে সংবর্ধনা জানান মমতা বন্দ্যোপাধ্যায়। সালমানের পাশে দেখা যায় নিরাপত্তারক্ষী শেরা সহ অন্যান্যদের। মুখ্যমন্ত্রীর কথায় ভিড় করে থাকা সাংবাদিকদের উদ্দেশ্যে হাত নাড়েন সালমান খান। চিত্র সাংবাদিকদের উদ্দেশ্যে পোজ দেন, তারপর মুখ্যমন্ত্রীর সঙ্গেই ঢুকে পড়েন তার বাড়িতে।

জানা গেছে, মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ি থেকেই সালমান সোজা পৌঁছে যাবেন ইস্টবেঙ্গল মাঠে। সেখানেই আছে দাবাং তারকার শো। এদিন ইস্টবেঙ্গল ক্লাবের পক্ষ থেকেও ভাইজানকে সংবর্ধনা দেওয়া হবে। তাকে ক্লাবের লাইফটাইম মেম্বারশিপও দেওয়া হবে।

এদিকে সালমান খানের কলকাতা সফর ঘিরে জোরদার করা হয়েছে নিরাপত্তা। ইস্টবেঙ্গল মাঠও নিরাপত্তার চাঁদরে মুড়ে ফেলা হয়েছে। প্রায় ৩ হাজার পুলিশ কর্মী মোতায়েন রয়েছে সেখানে। দীর্ঘদিন ধরেই লাগাতার প্রাণনাশের হুমকি পাচ্ছেন বলিউড ভাইজান। আর সেকারণেই কলকাতা সফরে আসতেও বেশ কিছুটা দেরি করছেন তিনি। তবে দাবাং তারকার নিরাপত্তার কথা মাথায় রেখে এখন কঠোর বিধিনিষেধ মেনে চলছে পুলিশ-প্রশাসন। কড়া নিরাপত্তায় ঢেকে দেওয়া হয়েছে কলকাতা।