ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

'মাকে খুঁজে পাচ্ছিলাম না, পরে মরদেহের ছবি পেয়েছি'

উড়িষ্যায় ট্রেন দুর্ঘটনা

'মাকে খুঁজে পাচ্ছিলাম না, পরে মরদেহের ছবি পেয়েছি'

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ জুন ২০২৩ | ১২:৩৪ | আপডেট: ০৩ জুন ২০২৩ | ১৭:০৮

তিনটি ট্রেন-দুটি যাত্রীবাহী, একটি মালবাহী। মাত্র কয়েক মিনিটের মধ্যে এই তিন ট্রেনের সংঘর্ষ হয়। এতে এখন পর্যন্ত প্রাণ গেছে অন্তত ২৮৮ জনের, আহত ৯০০ জনের বেশি। শুক্রবার সন্ধ্যা সাতটার দিকে উড়িষ্যার বালেশ্বর জেলার বাহাঙ্গাবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। বলা হচ্ছে, শতাব্দীর সবচেয়ে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা এটি।

বিবিসি এ বিষয়ে কয়েকজনের সঙ্গে কথা বলেছেন। এর মধ্যে একজন সূর্যবীর। যিনি তার মাকে খুঁজে পাচ্ছিলেন না। পরে তার মার মরদেহের একটা ছবি পেয়েছেন, তবে মরদেহ এখনও পাননি। অন্তত শেষকৃত্য করার আশায় এখনও মায়ের মরদেহের অপেক্ষা করছেন তিনি। 

সূর্যবীর বলেন, আমার মা এবং দাদী ট্রেনে করে শহরে গিয়েছিলেন ওষুধ কিনতে। এর কিছুক্ষণ পর আমি ট্রেন দুর্ঘটনার খবর পাই। আমি সেখানে ছুটে যাই। কয়েক ঘণ্টা পর আমি দাদীকে জীবীত খুঁজে পাই। কিন্তু আমার মাকে খুঁজে পাচ্ছিলাম না। আমরা সব জায়গায় তাকে খুঁজেছি কিন্তু তাকে খুঁজে পাইনি। আমি বুঝতে পারছিলাম না কি করবো, আমার কি করা উচিত? তাই আমি আমার মায়ের একটি ছবি এবং সেদিনের পরিহিত পোশাকের বিবরণ দিয়ে বন্ধু এবং আত্মীয় স্বজনের মাঝে ছড়িয়ে দেই। পরদিন সকালবেলা আমার বন্ধুর কাছ থেকে একটি মরদেহের ছবি পেলাম। ছবিটি ছিলো আমার মায়ের, যেখানে একইরকম পোশাক পরনে ছিল।

তিনি আরও বলেন, এখন আমি যেকোন মূল্যে মায়ের মরদেহ বাড়ি আনতে চাই। তার শেষকৃত্য সম্পন্ন করতে চাই। কিন্তু সেখানে প্রচণ্ড বিশৃঙ্খল। এছাড়া যোগাযোগের জন্য সেখানে কোন ট্রেন নেই এবং রাস্তায় প্রচন্ড যানজট।

/ইপি/

আরও পড়ুন

×