ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪

কেজরিওয়ালকে মুখ্যমন্ত্রীর পদ থেকে অপসারণের আবেদন খারিজ

কেজরিওয়ালকে মুখ্যমন্ত্রীর পদ থেকে অপসারণের আবেদন খারিজ

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ছবি: সংগৃহীত

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২৪ | ০৫:৫১

আবগারি দুর্নীতি মামলায় কারা হেফাজতে থাকা দিল্লির মুখ্যমন্ত্রীর দায়িত্ব থেকে অরবিন্দ কেজরিওয়ালকে অপসারণের আরও একটি আবেদন খারিজ করে দিয়েছেন দেশটির একটি আদালত। বৃহস্পতিবার দিল্লি হাইকোর্ট আবেদনটি খারিজ করেন। এখন পর্যন্ত তাঁকে অপসারণের তিনটি আবেদন আদালত কর্তৃক প্রত্যাখ্যাত হয়েছে। খবর এনডিটিভির।

কেজরিওয়ালকে মুখ্যমন্ত্রীর পদ থেকে অপসারণে জনস্বার্থে এই মামলাটি করেছিলেন হিন্দু সেনা নামে একটি সংগঠনের সভাপতি বিষ্ণু গুপ্ত। বৃহস্পতিবার তা খারিজ করে দেন দিল্লি হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মনমোহনের নেতৃত্বাধীন বেঞ্চ। মামলা খারিজ করে  বিচারপতি বলেন, তিনি মুখ্যমন্ত্রী থাকবেন কিনা, সেটি তাঁর বিষয়। গণতন্ত্রকে নিজের পথে চলতে দিন।

আবগারি মামলায় গত ২১ মার্চ দিল্লির মুখ্যমন্ত্রীর বাসভবনে তল্লাশি অভিযান চালায় ইডি। তার পর রাতে তাঁকে গ্রেপ্তার করে তারা। পরে আদালত তাঁকে ইডি হেফাজতে দেয়। এর পর আদালতের নির্দেশে তাঁকে তিহার কারাগারে পাঠানো হয়েছে। ১৫ এপ্রিল পর্যন্ত তাঁকে কারাগারে থাকতে হবে। ইডির হাতে গ্রেপ্তারকে চ্যালেঞ্জ জানিয়ে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন কেজরিওয়াল। 

২০২৪ সালে লোকসভা নির্বাচনের আগে তাঁর গ্রেপ্তারকে রাজনৈতিক ষড়যন্ত্র হিসেবে দেখছেন কেজরিওয়াল। তবে ক্ষমতাসীন বিজেপি এমন অভিযোগ অস্বীকার করেছে।


 

আরও পড়ুন

×