ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪

ভারতে একদিনেই করোনা আক্রান্ত ১৭ হাজার

ভারতে একদিনেই করোনা আক্রান্ত ১৭ হাজার

ফাইল ছবি

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ জুন ২০২০ | ০২:০৫

ভারতে করোনাভাইরাস সংক্রমণ হুহু করে বাড়ছে। দেশটিতে একদিনে আক্রান্ত শনাক্ত হয়েছে ১৭ হাজারের বেশি। এ নিয়ে মোট আক্রান্ত ৫ লাখ ছুঁইছুঁই। আর মৃত্যুর সংখ্যাও ১৫ হাজার পেরিয়ে গেছে। ভাইরাসটির অতি সংক্রমণ ও প্রাণহানিতে উদ্বেগ বাড়াচ্ছে দেশটির চিকিৎসক থেকে বিশেষজ্ঞদের। আক্রান্তের দিক থেকে বিশ্বে চতুর্থ ভারত। খবর এনডিটিভি ও টাইমস অব ইন্ডিয়ার। 

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় শুক্রবার সকালে নিয়মিত ব্রিফিংয়ে জানিয়েছে, দেশে আগের ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ১৭ হাজার ২৯৬ জন নতুন করে সংক্রমিত হয়েছেন। একদিনে সংক্রমণের হিসেবে এটি এখন পর্যন্ত সর্বাধিক। দেশে এক দিনে এত জনের সংক্রমণ এর আগে হয়নি। এ নিয়ে ভারতে মোট আক্রান্ত হলেন ৪ লাখ ৯০ হাজার ৪০১ জন। মহারাষ্ট্র, দিল্লি ও তামিলনাড়ু- দেশের মোট আক্রান্তের প্রায় ৬০ শতাংশই এই তিনটি রাজ্য থেকে। করোনা সংক্রমণের শীর্ষে থাকা মহারাষ্ট্র রাজ্যে মোট আক্রান্ত ১ লাখ ৪৭ হাজার ৭৪১ জন। দিল্লিতেও দ্রুতগতিতে সংক্রমণ ছড়াচ্ছে । এ রাজ্যে মোট ৭৩ হাজার ৭৮০ জন আক্রান্ত হয়েছেন। তৃতীয় স্থানে থাকা তামিলনাড়ুতে মোট আক্রান্ত ৭০ হাজার ৯৭৭ জন। চতুর্থ স্থানে থাকা গুজরাটে মোট আক্রান্ত ২৯ হাজার ৫২০ জন।

আক্রান্তের পাশাপাশি করোনায় মৃত্যুও বাড়াচ্ছে উদ্বেগ। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় ৪০৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখনও পর্যন্ত দেশে ১৫ হাজার ৩০১ জনের মৃত্যু হল করোনার কারণে। এর মধ্যে প্রায় ৭ হাজার মৃত্যু হয়েছে শুধু মহারাষ্ট্রেই। দিল্লিতেও মৃত্যু হয়েছে ২ হাজার ৪২৯ জনের। তৃতীয় স্থানে থাকা গুজরাটে মারা গেছেন ১ হাজার ৭৫৩ জন। এছাড়া তামিলনাড়ু রাজ্যে এ পর্যন্ত ৮৬৬ জন, উত্তরপ্রদেশ রাজ্যে ৬১১ জন, পশ্চিমবঙ্গে ৬০৬ জন ও মধ্যপ্রদেশে ৫৪২ জনের মৃত্যু হয়েছে। 

আক্রান্ত ও মৃত্যু বাড়লেও প্রতিদিন সুস্থ হয়ে ওঠার সংখ্যাও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৯৪০ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ২ লাখ ৮৫ হাজার ৬৩৭ জন করোনার কবল থেকে মুক্ত হয়েছেন। সুস্থ হওয়ার হার ৫৮.২৪ শতাংশ। 

আরও পড়ুন

×