পার্টি নিয়ে কম সমালোচনা সইতে হয়নি নেইমারকে। তবে ব্রাজিলিয়ান সুপারস্টারের বন্ধু লুকাস ক্রিসপিমের বেলায় শুধু সমালোচনাই না, ঘটল আরও বড় ঘটনা। দলের হারের পর দিন জন্মদিনের পার্টি করায় পরের ম্যাচের দল থেকে বাদ দেওয়া হয়েছে তাকে। যা নিয়ে বেশ ক্ষুদ্ধ নেইমার।

ব্রাজিলিয়ান ক্লাব ফর্তালেজায় খেলেন নেইমারের বন্ধু ক্রিসপিম। শুক্রবার ২৮ বছর পূর্ণ করেন তিনি। এ উপলক্ষ্যে নিজের জন্মদিনের পার্টির আয়োজন করেছিলেন ক্রিসপিম। ঠিক আগের দিনই আবার ব্রাজিলিয়ান চ্যাম্পিয়নশিপের দ্বাদশ রাউন্ডে আভাইয়ের কাছে হেরেছিল তার দল ফর্তালেজা। তাই দলের হারের পর চুক্তিবদ্ধ একজন খেলোয়াড়ের এভাবে পার্টি করা মানতে পারেনি ক্লাবটি। তাই ক্লাবটি ক্রিসপিমকে অপসারণের ঘোষণা দেয়।

জন্মদিনের পার্টি করার জন্য বন্ধুর এ পরিণতি মানতে পারছেন না নেইমার। সামাজিক যোগাযোগ মাধ্যমে করা পোস্টে নিজের প্রতিক্রিয়া জানিয়ে নেইমার বলেন, 'তুমি হেরেছ। তুমি তোমার দাদি, ছেলে, স্ত্রীর এবং বিশেষ করে তোমার জন্মদিন উদ্‌যাপন করতে পারবে না। একজন ক্রীড়াবিদ হওয়া সহজ নয়।'

কান্নার ইমোজি দিয়ে নেইমার আরো লিখেছেন, তুমি শুধু ক্যারিয়ারের শেষে খুশি হতে পারবে, কী অদ্ভূত ব্যাপার।

সামনেই কাতার বিশ্বকাপ। এরই মধ্যে অবসর ভাবনা পেয়ে বসেছে নেইমারকে। গুঞ্জন রয়েছে, কাতার বিশ্বকাপের পরেই ব্রাজিল দল থেকে অবসরে যাবেন পিএসজি তারকা নেইমার। এমনটাই দাবি করেছেন তার জাতীয় দলের সতীর্থ রদ্রিগো।

সম্প্রতি এক সাক্ষাতকারে নেইমারের সতীর্থ রদ্রিগো জানান, 'নেইমার আমাকে বলেছেন, আমি জাতীয় দল ছেড়ে চলেই যাচ্ছি, আর ১০ নম্বর জার্সিটা তোমার হবে।'