নগরবাসীর ভোগান্তি কমাতে কাউন্সিলর কার্যালয় থেকেই জন্ম নিবন্ধন সনদ দেওয়ার উদ্যোগ নিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। বিষয়টি অনুমোদনের জন্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। অনুমোদন পেলে কাউকেই আর জন্ম নিবন্ধন সনদের জন্য কষ্ট করে আঞ্চলিক কার্যালয়গুলোতে যেতে হবে না।

রোববার নগর ভবনে করপোরেশনের সাধারণ সভায় ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম এ কথা জানান। মন্ত্রণালয়ে পাঠানো এ সংক্রান্ত সারসংক্ষেপে বলা হয়েছে, জন্ম নিবন্ধনের ক্ষেত্রে স্থানীয় কাউন্সিলর হবেন নিবন্ধক। আর সহকারী নিবন্ধক হবেন কাউন্সিলর দপ্তরের সচিব।

সভায় মিরপুর ১৩ ও ১৪ নম্বর সেকশনে 'বীর মুক্তিযোদ্ধা দীন মোহাম্মদ মোল্লা', 'বীর মুক্তিযাদ্ধা আব্দুল আজিজ ও শিয়ালবাড়ি মোড় এলাকায় 'বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন মোল্লাহ' নামে তিনটি সড়কের নামকরণের সিদ্ধান্ত হয়।

সভায় মশকনিধন কার্যক্রম জোরদার করাসহ কয়েকটি বিষয়ে আলোচনা হয়। এ সময় ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জোবায়দুর রহমান, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল আমিরুল ইসলামসহ শীর্ষ কর্মকর্তা ও কাউন্সিলররা উপস্থিত ছিলেন।