গ্রাহকের ১৫ লাখ টাকা হাতিয়ে উধাও অর্থলগ্নি প্রতিষ্ঠানের কর্মকর্তা

প্রকাশ: ১৮ নভেম্বর ২০১৯      

খোকসা (কুষ্টিয়া) প্রতিনিধি

কুষ্টিয়ার খোকসায় গ্রাহকের ১৫ লাখ টাকা হাতিয়ে নিয়ে একটি অর্থলগ্নি প্রতিষ্ঠানের শাখা ব্যবস্থাপক আত্মগোপন করেছে। এক নারী গ্রাহককে অফিসে আটক করে নির্যাতন চালানোর অভিযোগও উঠেছে পলাতক ওই শাখা ব্যবস্থাপকের বিরুদ্ধে।

ভুক্তভোগী গ্রাহকদের অভিযোগ, অর্থলগ্নি প্রতিষ্ঠান ‘রুরাল রিকনস্ট্রাকশন ফাউন্ডেশনের’ খোকসা উপজেলা শাখার ব্যবস্থাপক ইলিয়াস হোসেন গত কয়েক মাস ধরে গ্রাহকদের ঋণ দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে অগ্রিম জামানত ও ডিপিএস খোলার কথা বলে প্রায় ১৫ লাখ টাকা হাতিয়ে নেয়। পরে রোববার দিবাগত রাতে ইলিয়াস হোসেন গ্রাহকদের টাকা নিয়ে আত্মগোপন করে।

এ খবর ছড়িয়ে পড়লে সোমবার সকাল থেকে উপজেলা সদরের মাষ্টার পাড়ায় প্রতিষ্ঠানটির অফিসের সামনে গ্রাহকরা বিক্ষোভ করেন।

সোমবার সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত সঞ্চয় ও জামানতের টাকা ফেরত পাওয়ার জন্য কয়েকশ’ গ্রাহককে রুরাল রিকনস্ট্রাকশন ফাউন্ডেশনের উপজেলা শাখার অফিসের সামনে অপেক্ষা করতে দেখা যায়।

গ্রাহকদের সঙ্গে শাখা ব্যবস্থাপকের প্রতারণার কথা স্বীকার করেছেন বাড়ির মালিক রাজু। তিনি দাবি করেন, শাখা ব্যবস্থাপক ইলিয়াস হোসেন তার কাছ থেকেও অনেক টাকা ধার নিয়ে আর ফেরত দেয়নি।

রুরাল রিকনস্ট্রাকশন ফাউন্ডেশনের কুষ্টিয়ার আঞ্চলিক ম্যানেজার উজ্জল কুমার মন্ডল ইলিয়াস হোসেনের অনিয়মের কথা স্বীকার করে বলেন, তিনি এখনও অফিসের নিয়ন্ত্রণে রয়েছেন। গ্রাহকদের অভিযোগের সত্যতা পাওয়া গেলে শাখা ব্যবস্থাপকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।