শত্রুতার জেরে আগুন, কৃষকের বসতভিটা পুড়ে ছাই

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২০     আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২০   

মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি

ছবি: সমকাল

ছবি: সমকাল

মাগুরার মহম্মদপুর উপজেলার বাবুখালী ইউনয়নের পাড়ুয়ারকুল গ্রামে শত্রুতার জের ধরে দেওয়া আগুনে এক কৃষকের বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। সোমবার গভীর রাতের এ ঘটনায় ওই কৃষকের দু'টি ছাগল অগ্নিদগ্ধ হয়ে মারা গেছে। 

ক্ষতিগ্রস্ত কৃষকের নাম মোরাদ হোসেন। এ ঘটনায় পাঁচ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি জানান। মঙ্গলবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেন সিনিয়র সহকারী পুলিশ সুপার (শালিখা সার্কেল) আবির সিদ্দিকি শুভ্র।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মীর সাজ্জাদ জানান, দীর্ঘদিন ধরে পাড়ুয়ারকুল গ্রামের মামা ইসমাইল মেম্বার ও ভাগ্নে সেকেন্দারের সঙ্গে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিরোধ চলে আসছিল। ধারণা করা হচ্ছে, এর জের ধরে সোমবার গভীর রাতে সেকেন্দারের পক্ষের মুরাদ হোসেনের বসতঘর আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। আগুনের লেলিহান শিখা দেখে আশেপাশের লোকজন ছুটে এসে আগুন নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হয়। এ সময় মুরাদের বসতঘর, ঘরের মধ্যে থাকা সব মালামাল ভস্মীভূত হয় এবং দু'টি ছাগল অগ্নিদগ্ধ হয়ে মারা যায়।

মুরাদের স্ত্রী ঝর্ণা বেগম অভিযোগ করে বলেন, 'আমাদের বাড়ি ফাঁকা ছিল। আমি ও আমার স্বামী কেউ বাড়িতে ছিলাম না। এ সুযোগে শত্রুপক্ষের কেউ বসতঘরে আগুন লাগিয়ে দেয়। আগুনে আমাদের সবকিছু শেষ হয়ে গেছে। ছেলেমেয়েদের নিয়ে এখন আমাদের রাস্তায় থাকতে হবে।'

এ ব্যাপারে সিনিয়র সহকারী পুলিশ সুপার (শালিখা সার্কেল) আবির সিদ্দিকি শুভ্র বলেন, 'আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। তদন্ত করে অইনগত ব্যবস্থা নেওয়া হবে।'