প্লাবনকে গ্রেফতারের দাবি নারী সাংবাদিক কেন্দ্রের

প্রকাশ: ১৪ মে ২০২০     আপডেট: ১৪ মে ২০২০   

সমকাল প্রতিবেদক

যৌতুক দাবিতে স্ত্রী ও সমকাল সাংবাদিক সাজিদা ইসলাম পারুলকে নির্যাতন এবং ভ্রুণ হত্যার মামলায় দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার রেজাউল করিম প্লাবনের দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়েছে নারী সাংবাদিক কেন্দ্র। বৃহস্পতিবার এক বিবৃতিতে সংগঠনের সভাপতি নাসিমুন আরা হক মিনু এ দাবি জানান। 

বিবৃতিতে তিনি বলেন, যৌতুক দাবি, শারীরিক নির্যাতন এবং ভ্রুণ হত্যার অভিযোগে হাতিরঝিল থানায় পারুলের দায়ের করা মামলার দ্রুত অগ্রগতি চাই। অন্যায়কারী যেই হোক ক্ষমা নাই। তিনি অভিযুক্ত প্লাবনের দ্রুত বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এর আগে গত সোমবার প্লাবনের বিরুদ্ধে রাজধানীর হাতিরঝিল থানায় মামলা করেন পারুল। মামলার এজাহারে বলা হয়, পারুল ও প্লাবন দুজনই সাংবাদিক হওয়ায় তাদের প্রায়ই দেখা ও কথাবার্তা হতো। সেই সূত্রে পারুলের সঙ্গে প্লাবনের ঘনিষ্ঠতা হয়। সেই ঘনিষ্ঠতার পর প্লাবনের আগ্রহে গত ২ এপ্রিল দুজনে বিয়ে করেন। স্বামীর সঙ্গে ঘর-সংসার শুরুর পরই পারুল তাকে শ্বশুরবাড়ি নিয়ে যাওয়ার কথা বললে প্লাবন তার কাছে যৌতুক দাবি করেন। তার কাছে একটি ফ্ল্যাট চাওয়া হয়। তখনই পারুল বুঝতে পারেন, তিনি প্রতারণার শিকার হয়েছেন। বিয়ের পরই তিনি জানতে পারেন, বিভিন্ন নারীর সঙ্গে প্লাবনের অনৈতিক সম্পর্ক রয়েছে। তবু তাকে বোঝাবার চেষ্টা করেন। এরপর তাকে শারীরিক নির্যাতন নিত্যদিনের ঘটনা হয়ে যায়। সামাজিক মর্যাদার ভয়ে তিনি নিরবে সব সহ্য করেন।

প্লাবনের গ্রামের বাড়ি কুড়িগ্রামের চিলমারী উপজেলার পাত্রখাতা রহমান হাজীর গ্রামে। বাবার নাম মো. সামছুল হক। বর্তমানে প্লাবন বসবাস করেন হাতিরঝিল থানাধীন মীরবাগে।