ঘুষ না পেয়ে ডিম ভেঙে দেওয়ার খবরটি বাংলাদেশের নয়: পুলিশ

প্রকাশ: ২৮ জুলাই ২০২০     আপডেট: ২৮ জুলাই ২০২০   

সমকাল প্রতিবেদক

অনলাইন নিউজ পোর্টালের চটকদার শিরোনাম অনেক সময় বিভ্রান্তিকর বার্তা দিতে পারে বলে মনে করছে বাংলাদেশ পুলিশ। পুলিশ সদর দপ্তরের এআইজি মো. সোহেল রানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার এতথ্য জানানো হয়।

এতে বলা হয়, সম্প্রতি বাংলাদেশের কয়েকটি অনলাইন নিউজ পোর্টাল ‘ঘুষ না দেয়ায় কিশোরের সব ডিম ভেঙে দিল পুলিশ’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করে। প্রকৃতপক্ষে, এ  সংবাদের ঘটনাস্থল ভারতের মধ্যপ্রদেশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পূর্ণাঙ্গ সংবাদে ঢোকার আগেই অনেক পাঠক এমন চটকদার শিরোনাম দেখে উপসংহারে পৌঁছে যান, যা ক্ষেত্রমতে অপূর্ণাঙ্গ ও বিভ্রান্তিকর বার্তা দিতে পারে। সংবাদটি যদি ‘ঘুষ না দেয়ায় কিশোরের সব ডিম ভেঙ্গে দিল মধ্যপ্রদেশের পুলিশ’ শিরোনামে পরিবেশন করা হয়, তবে সহজেই এ বিভ্রান্তি ও অপূর্ণতা কাটানো যায়।

এতে আরও বলা হয়, বাংলাদেশ পুলিশ নির্মোহভাবে নাগরিক সেবা প্রদানের চেষ্টা অব্যাহত রেখেছে। পুলিশ প্রধান (আইজিপি) ড. বেনজীর আহমেদের স্বাপ্নিক ও উদ্ভাবনী নেতৃত্বে এ করোনাক্রান্তিতে বাংলাদেশ পুলিশ জনসেবা দিয়ে মানবিকতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে, যা দেশে-বিদেশে ব্যাপক প্রশংসিত হচ্ছে। পুলিশের এ মানবিক যাত্রায় সাংবাদিক সমাজ অকৃত্রিম পেশাদারি বন্ধুত্বের পরিচয় দিয়েছে, যা বাংলাদেশ পুলিশ সবসময় শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে।

বিজ্ঞপ্তিতে পুলিশের পক্ষ থেকে সকলের সহযোগিতা প্রত্যাশা করা হয়। 

বিষয় : পুলিশ