ব্লগার ওয়াশিকুর হত্যা: ৫ আসামির মৃত্যুদণ্ড চেয়েছে রাষ্ট্রপক্ষ

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২০   

 আদালত প্রতিবেদক

ওয়াশিকুর রহমান বাবু           -ফাইল ছবি

ওয়াশিকুর রহমান বাবু -ফাইল ছবি

রাজধানীতে ব্লগার ওয়াশিকুর রহমান বাবু হত্যা মামলায় পাঁচ আসামির সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড চেয়েছে রাষ্ট্রপক্ষ। সোমবার ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ রবিউল ইসলামের আদালতে যুক্তিতর্ক উপস্থাপনে এ শাস্তি দাবি করেন সহকারী পিপি সালাউদ্দিন হাওলাদার। এদিন রাষ্ট্রপক্ষের যুক্তি উপস্থাপন শেষ হয়।

এরপর আসামিদের পক্ষে আইনজীবী আব্দুর রশিদ মোল্লা ও নজরুল ইসলাম যুক্তিতর্ক উপস্থাপন শুরু করেন। তবে এদিন তা শেষ না হওয়ায় আগামী ২৪ সেপ্টেম্বর অবশিষ্ট যুক্তিতর্ক উপস্থাপনের তারিখ ধার্য করেন আদালত। এরআগে মামলার তিন আসামি আত্মপক্ষ শুনানিতে নিজেদের নির্দোষ দাবি করে ন্যায় বিচার প্রার্থনা করেন। গত ২৫ আগস্ট মামলাটির সাক্ষ্য গ্রহণ শেষ হয়। চার্জশিটভুক্ত ৪০ সাক্ষীর মধ্যে ২৪ জন সাক্ষ্য দেন।

২০১৫ সালের ৩০ মার্চ রাজধানীর তেজগাঁওয়ের বেগুনবাড়ীর দিপীকা মোড়ে ওয়াশিকুর রহমানকে কুপিয়ে হত্যা করা হয়। পালানোর সময় দুই হামলাকারীকে আটক করে এলাকাবাসী। এ ঘটনায় ওয়াশিকুর রহমানের ভগ্নিপতি মনির হোসেন মাসুদ বাদী হয়ে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় মামলা করেন। ২০১৫ সালের ১ সেপ্টেম্বর আদালতে চার্জশিট দাখিল করে গোয়েন্দা পুলিশ (ডিবি)।