এমপির ফোন রেকর্ড প্রকাশ: ডিশ ব্যবসায়ী গ্রেপ্তার

প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২০     আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২০   

সমকাল প্রতিবেদক

রাজধানীর কামরাঙ্গীরচর থানায় সাবেক মন্ত্রী ও সংসদ সদস্য কামরুল ইসলামের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় এক ক্যাবল টিভি অপারেটরকে (ডিশ ব্যবসায়ী) গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার রাতে আলী আহমেদ নামের ওই ব্যবসায়ীকে গ্রেপ্তার করে মঙ্গলবার তাকে ছয় দিনের রিমান্ডে নেয় গোয়েন্দা পুলিশ (ডিবি)।

ডিবি পুলিশ জানায়, আসামি আলী আহমেদ 'ঢাকা টোটাল ক্যাবল নেটওয়ার্ক' নামের একটি প্রতিষ্ঠানের কাছ থেকে ফিড নিয়ে কামরাঙ্গীরচর এলাকায় ডিশ ব্যবসা করে আসছিলেন। কিন্তু তিনি চুক্তি অনুযায়ী টাকা না দেওয়ায় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ইউসুফ আলী স্থানীয় এমপি (ঢাকা-২) ও সাবেক খাদ্য মন্ত্রী কামরুল ইসলামের কাছে অভিযোগ করেন।

ওই অভিযোগ পেয়ে স্থানীয় এমপি হিসেবে তিনি বিষয়টি নিষ্পত্তির জন্য আলী আহমেদের সঙ্গে ফোনে কথা বলেন। ওই সময়ে আসামি তা নিজের মোবাইল ফোনে রেকর্ড করে কথোপকথনের খণ্ডিত অংশ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে স্থানীয় এমপিকে 'চাঁদাবাজ' হিসেবে অপপ্রচার করা হয়।

সাংবাদিক কনক সরোয়ার দেশের বাইরে বসে তার ইউটিউব চ্যানেলে এসব প্রচার করেন। ওই ঘটনায় কামরুল ইসলাম গত ১০ সেপ্টেম্বর কামরাঙ্গীরচর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। বর্তমানে মামলাটি ডিবির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের অর্গানাইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিম তদন্ত করছে।

অর্গানাইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিমের সিনিয়র সহকারী কমিশনার নাজমুল হক সমকালকে বলেন, গত ২০ সেপ্টেম্বর থেকে তারা মামলাটি তদন্ত করছেন। এরপর আসামিদের অবস্থান শনাক্ত করে সোমবার রাতে আলী আহমেদ নামের এক আসামিকে গ্রেপ্তার করা হয়। তাকে মঙ্গলবার আদালতে হাজির করে ৬ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

এই কর্মকর্তা বলেন, মামলার এজাহারভুক্ত অপর আসামি কনক সরওয়ার আমেরিকাতে অবস্থান করছেন বলে জানা গেছে। মামলার তদন্ত অব্যাহত রয়েছে।