ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

বড় পুকুরিয়া দুর্নীতি মামলার অভিযোগ গঠনের শুনানি পেছাল

বড় পুকুরিয়া দুর্নীতি মামলার অভিযোগ গঠনের শুনানি পেছাল

প্রতীকী ছবি

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০২৩ | ১৭:৪৯

দিনাজপুরে বড় পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সাত আসামির বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠনের ওপর শুনানি পিছিয়ে আগামী ২৪ মার্চ ধার্য করেছেন আদালত। 

আসামিপক্ষের আবেদনের প্রেক্ষিতে আজ রোববার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে স্থাপিত ঢাকার ২ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মো. আকতারুজ্জামান এই তারিখ দেন।  

এদিন অভিযোগ গঠনের ওপর শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু অসুস্থ খালেদা জিয়া চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি থাকায় তারপক্ষে সময় চেয়ে আবেদন করেন আইনজীবী সৈয়দ জয়নাল আবেদীন মেজবাহ। অন্য আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। 

দিনাজপুরে বড় পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণে ঠিকাদার নিয়োগে অনিয়ম এবং ১৫৮ কোটি ৭১ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ও তার মন্ত্রিসভার সদস্যসহ ১৬ জনের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলাটি করে দুদক। একই বছরের ৫ অক্টোবর ১৩ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে দুদক। এরই মধ্যে সাবেক মন্ত্রী মতিউর রহমান নিজামী, আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও ব্যারিস্টার আমিনুল হকসহ কয়েকজন মারা যাওয়ায় তাদের অব্যহতি দেওয়া হয়েছে।

আরও পড়ুন

×