কারিনা চুলে যেসব তেল ব্যবহার করেন

প্রকাশ: ১৭ ডিসেম্বর ২০১৯     আপডেট: ১৭ ডিসেম্বর ২০১৯   

অনলাইন ডেস্ক

ফাইল ছবি

ফাইল ছবি

‘রিফিউজি’ দিয়ে ২০০০ সালে চলচ্চিত্রে অভিষেক ঘটে রণধীর কাপুর ও ববিতা শিবদাসানির ছোট মেয়ে কারিনা কাপুর খানের। সারাদিন লাইট-ক্যামেরা-অ্যাকশনের মধ্যে কাটলেও ঘরে ফিরে বলিউডের এই সুন্দরী নিজের ত্বক ও চুলের যত্ন নেন সঠিকভাবে। সাইফ আলি খানের স্ত্রী কারিনা চুল ঝলমলে ও সুন্দর রাখতে যেসব তেল ব্যবহার করেন, চাইলে আপনিও ব্যবহার করে চুল সুন্দর রাখতে পারেন।  

কারিনা চুল সুন্দর রাখতে যেসব তেল ব্যবহার করেন-

নারকেল তেল

পরিমাণ মতো নারকেল তেল হালকা গরম করে মাথার তালুতে ম্যাসাজ করলে চুল দ্রুত বড় হয় এবং নতুন চুল গজাতে সাহায্য করে। মাথার তালুতে এই তেল দিয়ে ঘন্টাখানেক রেখে শ্যাম্পু করে ধুয়ে ফেলতে হবে।

আলমন্ড অয়েল

ভিটামিন ই সমৃদ্ধ তেল আলমন্ড অয়েল। এই তেল চুল ঝড়ে পরা রোধ করে। চুলকে শক্তিশালীও করে তোলে এই তেল। রাতে ঘুমানোর আগে আলমন্ড অয়েল মাথার তালুতে আঙ্গুলের ডগা দিয়ে আলতো করে ম্যাসাজ করে সকালে শ্যাম্পু করে ধুয়ে ফেললে উপকার পাবেন। 

তিলের তেল

ছত্রাক এবং মাথার ত্বকে অন্যান্য ক্ষতিকর ফাংগাস থেকে এটি ত্বককে ভালো রাখতে সহায়তা করে। চুলকে খুশকিমুক্ত এবং চুল দ্রুত বড় হতে সাহায্য করে। তিলের তেল দিলে মাথার তালু ও চুল কালচে হয়ে যায়।  তিলের তেল দিলে সাদা রংয়ের বালিশের কভার কিংবা সাদা তাওয়েল ব্যবহার না করাই ভালো। 

ক্যাস্টর অয়েল

খনিজ, ভিটামিন, প্রোটিন ও ফ্যাটি অ্যাসিডে সমৃদ্ধ ক্যাস্টর অয়েল। এটি মাথার ত্বকে রাতে ম্যাসাজ করে সকালে ঘুম থেকে উঠে শ্যাম্পু করে ধুয়ে ফেলতে হবে। এটি নিয়মিত ব্যবহারে চুল সুস্থ ও সুন্দর হবে। এ ছাড়া এই তেল চুলের ময়েশ্চারাইজের মাত্রা ঠিক রাখে। সূত্র: টাইমস অব ইন্ডিয়া