সঙ্গীকে দিতে পারেন যেসব প্রতিশ্রুতি

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০২০     আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২০   

অনলাইন ডেস্ক

ভালোবাসা দিবস উদযাপন ঘিরে এরই মধ্যে গোটা বিশ্বে শুরু হয়েছে নানা উৎসব আয়োজন। অনেকেই দিনটি উপলক্ষে সঙ্গীর জন্য কিনেছেন নানা উপহার। কেউ বা আবার সঙ্গীকে নিয়ে দূরে কোথাও হারিয়ে যাওয়ার পরিকল্পনা করছেন। 

তবে সঙ্গীকে আপনি কতটা ভালোবাসেন তা দেখানোর সবচেয়ে ভালো উপায় হচ্ছে তাকে দেওয়া প্রতিশ্রুতি পূর্ণ করা। তাই, সম্পর্ক আরও দৃঢ় করতে সঙ্গীকে এমন কিছু প্রতিশ্রুতি দিতে পারেন যা আপনার প্রতি তার বিশ্বাস, ভালোবাসা বাড়াবে। যেমন-

১. বৃদ্ধ বয়স পর্যন্ত সঙ্গীর পাশে থাকার প্রতিশ্রুতি দিতে পারেন । তাকে অনুভব করাতে পারেন, তাকে ছেড়ে আপনি কখনোই যাবেন না।

২. সঙ্গীর প্রতি আপনি যদি অনুগত না হন তাহলে আপনাদের সম্পর্ক কখনোই দৃঢ় হবে না। 

৩. প্রতিটি সমস্যা একসঙ্গে মোকাবিলা করার প্রতিশ্রুতি একটি সম্পর্ক এগিয়ে নিয়ে যাওয়ার জন্য দারুণ প্রয়োজনীয়। যেকোনও পরিস্থিতিতেই সঙ্গীকে সমর্থন করা উচিত, বিশেষত তার কঠিন সময়ে পাশে থাকা বেশ জরুরি। আপনার সঙ্গী যখন কোনও কঠিন সমস্যার মধ্য দিয়ে যাবে, তখন তাকে এড়িয়ে যাওয়ার পরিবর্তে আপনার উচিত তার পাশে গিয়ে দাঁড়ানো। 

৪. সঙ্গীকে অবিশ্বাস না করার প্রতিশ্রুতি সততা এবং বিশ্বস্ততা একটি সম্পর্কের অন্যতম গুরুত্বপূর্ণ স্তম্ভ। সম্পর্কের মধ্যে অবিশ্বাস থাকলে সেই সম্পর্ক কখনোই টিকে থাকে না। তাই, সঙ্গীকে এই প্রতিশ্রুতি দেওয়ার কথা ভাবতে পারেন। 

৫. সম্পর্কে সমস্যা তৈরি হলে অতিরিক্ত প্রতিক্রিয়া জানানো ঠিক নয়। পরিবর্তে শান্ত থেকে সঙ্গীকে বিষয়গুলি বোঝানোর চেষ্টা করতে পারেন। এমন প্রতিশ্রুতি দুজন দুজনকে দিতে পারেন। 

৬. কোনও কিছুই সম্পর্কের বন্ধনকে প্রভাবিত করবে না- এ প্রতিশ্রুতি দিতে পারেন সঙ্গীকে। বিশেষ করে অতীত জীবনের কোনও ঘটনা আপনাদের সম্পর্ক নষ্ট করবে না এটা জানাতে পারেন সঙ্গীকে। কখনই অতীতের সঙ্গে বর্তমানকে তুলনা করবেন না। 

৭. সঙ্গীর সঙ্গে বেশি সময় কাটানোর প্রতিশ্রুতি দিতে পারেন। এতে আপনাদের সম্পর্ক আরও দৃঢ় এবং শক্তিশালী হবে। সূত্র : বোল্ড স্কাই