চোট পাওয়ার পর ফ্রান্সের পিএসজি তারকা কিলিয়ান এমবাপ্পেকে মাঠে ফেরানোর চেষ্টা করেছিলেন চিকিৎসকরা। কিন্তু যে আঘাত পেয়েছিলেন তাতে ফরাসি কাপের ফাইনালে আর মাঠে ফেরা হয়নি তার। আগামী মাসের  দ্বিতীয় সপ্তাহে চ্যাম্পিয়নস লিগের ম্যাচেও নামা হবে কি-না তা নিয়ে আছে শঙ্কা।

পিএসজি শিবিরে তাই এমবাপ্পেকে ঘিরে দুশ্চিন্তা। ২১ বছর বয়সী ফরোয়ার্ডকে এতিয়েন সেন্টার ব্যাক লোইচ পেরিনের যেভাবে ফাউল করেছিলেন তাতে গোড়ালির লিগামেন্ট ছিড়ে যাওয়ার ভয় ছিল তার। তবে পিএসজি পরীক্ষা করে তার লিগামেন্ট ছেড়েনি বলে নিশ্চিত হয়েছে।

তবে গোড়ালি মুচকে গেছে তার। ইতালির ক্লাব আটালান্টার বিপক্ষে ১২ আগস্টের চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে এমবাপ্পে তাই অনিশ্চিত। পিএসজির জন্য যা বড় চিন্তার কারণ হয়ে এসেছে। কারণ এডিনসন কাভানির সঙ্গে পিএসজির চু্ক্তি শেষ হয়ে যাওয়ায় তাকেও চ্যাম্পিয়নস লিগে পাবে না কোচ টুখেল।

এমবাপ্পের ফাউল দেখার পর  পিএসজি কোচ থমাস টুখেল ভয় পেয়েছিলেন বলে ম্যাচ শেষে উল্লেখ করেন, 'ফাউলটা যারা দেখেছে সবাই ভয় পেয়েছে। আমি নিজেও ভয় পেয়ে গিয়েছিলাম। দেখা যাক সামনে কী হয়।'  ফ্রান্সের লিগ ওয়ান আর ফ্রেঞ্চ কাপ শেষ হয়ে গেলেও পিএসজির সামনে আছে এখনও দুটি বড় চ্যালেঞ্জ।

তবে আগামী শুক্রবার লিঁওর বিপক্ষে ফ্রেঞ্চ লিগ কাপের ফাইনালে এমবাপ্পের খেলা হবে না, এটা মোটামুটি নিশ্চিত। চ্যাম্পিয়নস লিগের ম্যাচের আগে এমবাপ্পের সুস্থতার অপেক্ষা পিএসজির। চ্যাম্পিয়নস লিগের প্রতিপক্ষ আটালান্টাও চান সুস্থ হয়ে উঠুক এমবাপ্পে। আটালান্টা কোচ গ্যাসপারিন বলেন, 'আমি এমবাপ্পের ব্যাপারটা জানতাম না, আমি ওর জন্য সত্যি দুঃখিত। অন্যের দূভাগ্য পুঁজি করে আমরা ম্যাচ জিততে চাই না।'