ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

চোখ বড় দেখাতে কীভাবে সাজবেন

চোখ বড় দেখাতে কীভাবে সাজবেন

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২৩ | ১০:৩৩ | আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ | ১০:৩৩

সামনেই পূজা। এ সময় আকর্ষণীয় লুক পেতে নতুন নতুন পোশাকের সঙ্গে মানানসই মেকআপও করতে হবে। মেকআপ তখনই সুন্দর হবে, যদি চোখের সাজ হয় নিখুঁত। চোখের আকৃতি বুঝে সঠিকভাবে সাজাতে পারলেই চেহারায় আসবে নতুনত্ব।  অনেকেই চোখ ছোটো বলে আক্ষেপ করেন। কিন্তু জানেন কী, সঠিক কায়দা জানলে ছোটো চোখকেও বড় দেখানো যায়।

ডার্ক সার্কেল ঢাকুন: চোখের নীচে কালি থাকলে চোখ আরও ছোটো ও ক্লান্ত দেখায়। এ কারণে চোখের কালি ঢাকা ভীষণ জরুরি। কনসিলার দিয়ে চোখের চারপাশের কালি ঢেকে ফেলুন। এর জন্য হালকা শেডের কনসিলার ব্যবহার করতে পারেন। এতে চোখ দেখতে কিছুটা বড় লাগবে।

হালকা রঙের আইশ্যাডো : চোখে হালকা রঙের আইশ্যাডো লাগাতে পারেন। আইশ্যাডোর রং যত হালকা হবে, চোখ দেখতে ততই বড় লাগবে। সাদা, গোল্ডেন, সিলভার কিংবা ন্যুড শেডের আইশ্যাডো ব্যবহার করতে পারেন।

আইলাইনার লাগান: অনেকেই চোখে মোটা করে লাইনার লাগান। কিন্তু এতে চোখ ছোটো দেখাতে পারেন। তাই চোখের উপর ও নীচে মোটা করে আইলাইনার লাগাবেন না। চোখের নীচের অংশে আইল্যাশের ভিতর দিকেও আইলাইনার লাগাবেন না। বরং আইল্যাশের বাইরে দিয়ে লাগান এবং চোখের কোল পর্যন্ত লাইনার টানবেন না। তার একটু আগে ছেড়ে দিন। এতে চোখের আকৃতি একটু বড় দেখাতে পারে।

মাস্কারা লাগান: চোখের পাতা ঠিকমতো সেট করলেও চোখ বড় দেখায়। আইল্যাশ কার্লার ব্যবহার করুন। তারপর অন্তত দুই থেকে তিন কোট মাস্কারা লাগান চোখের পাতায়। প্রয়োজনে নকল চোখের পাতা ব্যবহার করতে পারেন। এতে চোখ বড় দেখাবে। 

হাইলাইটার লাগান: শুধু লাইনার এবং মাস্কারা ব্যবহারেই চোখের মেকআপ শেষ হয় না। হাইলাইটার লাগানো প্রয়োজন। চোখে হাইলাইটার কেবল উজ্জ্বলতা বাড়ায় না, চোখ বড় এবং আকর্ষণীয় দেখাতেও দারুণ কাজ করে। হাইলাইট করতে চোখের ভেতরের কোণায় গ্লিটার ব্যবহার করতে পারেন। এ ছাড়া, পার্ল রঙের আইশ্যাডো বা হাইলাইটারও লাগাতে পারেন চোখের কোণায়।


আরও পড়ুন

×