দেশজুড়ে বিভিন্ন আয়োজনে উদযাপিত হলো স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। দিনটি উদযাপন করতে লাইফস্টাইল ব্র্যান্ড কিউরিয়াসের বনানীর ফ্ল্যাগশিপ স্টোরটি সাজানো হয়েছিল ভিন্ন রুপে। এদিন আউটলেটের প্রতিটি ফ্লোর সাজানো হয় লাল-সবুজে। সঙ্গে বিশেষ ভাবে স্থান পেয়েছে বীর মুক্তিযোদ্ধাদের চিঠি। একাত্তরের চিঠি প্রকাশনা অবলম্বনে সজ্জিত হয় পুরো আউটলেটটি। বাইরে থেকে কাঁচের দেয়াল ভেদ করে সবার চোখে ধরা পড়েছে মাটির পাত্রে রাখা চিঠি । বিশেষ স্থায়ী প্রদর্শন কোণটিতে ঝোলানো হয়েছে সফেদ ফেব্রিকের উপরে সাদা অক্ষরে চিঠি। স্থানটি এমনভাবে সাজানো হয়েছে যাতে ভেতরে ঢুকলেই চোখে পড়বে প্রদর্শনীর আদলে ফ্রেমে সাঁটা চিঠি। উপর থেকে নিচতলা পর্যন্ত ঝোলানো হয়েছে সাদা মসলিনে স্ক্রিন প্রিন্ট করা চিঠিগুলো। এছাড়া অন্য ফ্লোরগুলোর বিভিন্ন কর্নারেও স্থান পেয়েছে ফ্রেমে বন্দি সেসব ছবি।

কিউরিয়াসের প্রতিটি ফ্লোরে রয়েছে আলাদা আলাদা ক্যাটাগরির পোশাক এবং লাইফস্টাইল পণ্য। প্রতিটি পণ্য তৈরিতে ব্যবহার হয়েছে দেশীয় উপকরণ। এসব পণ্য তৈরির বিভিন্ন উপকরণ দিয়েই সাজানো হয়েছে প্রতিটি ফ্লোর। যেমন- শাড়ির অংশে রয়েছে দেশীয় জামদানি তৈরির নানা অনুষঙ্গ। আবার গয়না বা জুতা তৈরির যন্ত্রানুষঙ্গের দেখা মিলবে সেই অংশে।

প্রতিষ্ঠানটির ডিজাইন কনসালট্যান্ট চন্দ্র শেখর সাহা জানান, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে নানা উপাদান আর উপকরণে সজ্জিত করা হয়েছে কিউরিয়াসের এই আউটলেটটি।

দেশীয় লাইফস্টাইল পণ্য নিয়ে কাজ করা প্রতিষ্ঠানগুলোর মধ্যে কিউরিয়াস অন্যতম। এটি ডেকো লেগাসি গ্রুপের একটি প্রতিষ্ঠান। নতুন চালু হওয়া  এই লাইফস্টাইল ব্র্যান্ডটির উদ্যোক্তা এম শাহাদাত হোসেন কিরণ। পণ্য তৈরির ক্ষেত্রে তিনি প্রাধান্য দিয়েছেন দেশীয় শিল্প ও সংস্কৃতিকে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষেে এই আউটলেটের প্রদর্শনী চলবে ৩১ মার্চ পর্যন্ত।

মন্তব্য করুন