রাজশাহীতে নমুনা পরীক্ষার বিপরীতে করোনা শনাক্তের হার ৫০ শতাংশ ছাড়িয়ে গেছে। শনিবার মেডিকেল কলেজ ও হাসপাতালের দুটি ল্যাব থেকে এ তথ্য জানা গেছে। এদিন এই বিভাগে সর্বোচ্চ ৫০২ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এর মধ্যে নমুনা পরীক্ষায় রাজশাহীতে ৫০.২৭ শতাংশ ও চাপাইনবাবগঞ্জে ৬১. ৩৬ শতাংশের করোনা শনাক্ত হয়।

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, রাজশাহীতে ৩৬৬ টি নমুনা পরীক্ষায় ১৮৪ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। এছাড়া চাঁপাইনবাবগঞ্জের ১৭৬ জনের নমুনা পরীক্ষায় ১০৮ জনের করোনা পজেটিভ আসে। তিনি আরো জানান, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘন্টায় ৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ৩ জন, রাজশাহীর ১ জন, নাটোরের ১জন ও চুয়াডাঙার ১ জন রয়েছেন। মৃতদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ২ জন করোনা পজিটিভ ছিলেন। অন্য চারজন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন।

ডা. সাইফুল ফেরদৌস বলেন, বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ২৩৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন ভর্তি হয়েছেন ৩০ জন। এর মধ্যে ১৮ জন রাজশাহীর, ৮ জন চাঁপাইনবাবগঞ্জের, নওগাঁর ৩ জন ও নাটোরের ১ জন রয়েছেন। আইসিইউতে আছেন ১৬ জন।

এদিকে বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের অফিস থেকে জানানো হয়, গত ২৪ ঘন্টায় বিভাগে সর্বোচ্চ ৫০২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এর মধ্যে রাজশাহীতে সর্বোচ্চ ২২২ জন, চাঁপাইনবাবগঞ্জে ১৪২ জন, জয়পুরহাটে ৫২জন, বগুড়ায় ২৬ জন, নাটোরে ২১ জন, নওগাঁয় ২০ জন, পাবনায় ১৫ জন এবং সিরাজগঞ্জে ৪ জন রয়েছে। এখন পর্যন্ত রাজশাহী বিভাগে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ৮২৪ জন, সুস্থ হয়েছেন ৩২ হাজার ২৭৯ জন, চিকিৎসাধীন রয়েছেন ৪ হাজার ২০ জন। এই বিভাগে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ৫৯৫ জন। এর মধ্যে বগুড়ায় ৩১৮ জন, রাজশাহীতে ৯৩ জন, চাঁপাইনবাবগঞ্জে ৫৪ জন, নওগাঁয় ৪৫ জন, নাটোরে ২৭ জন, সিরাজগঞ্জে ২৪ জন, পাবনায় ২২ জন এবং জয়পুরহাটে ১২ জন রয়েছেন।

বিষয় : রাজশাহীতে করোনা করোনা শনাক্ত করোনা সংক্রমণ

মন্তব্য করুন