বঙ্গোপসাগরে জেলের জালে ধরা পড়েছে ২৮ কেজি ওজনের একটি ভোল মাছ। প্রতি মণ ৬ লাখ ৬১ হাজার টাকা হিসেবে ২৮ কেজি ভোল মাছ ৪ লাখ ৬২ হাজার ৭০০ টাকায় বিক্রি করা হয়েছে।

শনিবার (২৪ জুলাই) দুপুর ১টার দিকে পাথরঘাটা বিএফডিসি মৎস্য অবতরণ কেন্দ্রে এ ভোল মাছটি ক্রয় করেন খুলনার মৎস্য পাইকার মো. জুয়েল আহম্মেদ। পাথরঘাটা বিএফডিসি পাইকারি মৎস্য বাজারের আড়তদার সমিতির সাধারণ সম্পাদক এনামুল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মাছুম কোম্পানীর মালিকানা এফবি আলাউদ্দিন হাফিজ-৪ ট্রলারের মাঝি আবু জাফর বৃহস্পতিবার (২২ জুলাই) গভীর সমুদ্রে জাল ফেলেলে তার জালে মাছটি আটকা পড়েছে।

এ বিষয়ে আবু জাফর জানান, মাছটি পাওয়ার সাথে সাথেই আমরা দেরি না করে দ্রুত ঘাটে আসি। শনিবার সকাল থেকেই প্রকাশ্য ডাক শুরু হলে দুপুর ১টার দিকে ওই মাছটি মণ প্রতি ৬ লাখ ৬১ হাজার টাকা দরে ২৮ কেজি মাছ ৪ লাখ ৬২ হাজার ৭০০ টাকায় বিক্রি করা হয়েছে।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সাধারণ সম্পাদক মাসুম কোম্পানি বলেন, ভোল মাছ সচরাচর পাওয়া যায় না। মূলত এ মাছের বালিশের চাহিদা অনেক বেশি।  এ মাছের বালিশ দিয়ে ওষুধ তৈরি করা হয়। এই মাসের ১ কেজি শুকনা বালিশের মূল্য ১১ লক্ষ টাকা।