অনলাইন প্ল্যাটফর্ম থেকে ক্ষতিকর অ্যাপস এবং ক্ষতিকর গেম স্থায়ীভাবে বন্ধের নির্দেশনা চেয়ে করা রিটের শুনানিতে পক্ষভুক্ত হতে আবেদন করেছে ফ্রি ফায়ার গেম প্রস্তুতকারী প্রতিষ্ঠান সিঙ্গাপুরের গ্যারিনা অনলাইন প্রাইভেট লিমিটেড। তাদের ওই আবেদনের ওপর শুনানি শেষে আদেশের জন্য আগামী ২৬ অক্টোবর দিন ধার্য করেছেন হাইকোর্ট।

বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রোববার এ দিন ধার্য করেন। গ্যারিনা অনলাইন গত ৩১ আগস্ট এই রিটের শুনানিতে পক্ষভুক্ত হতে আবেদন করে। আদালতে রোববার গ্যারিনা অনলাইনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার জুনায়েদ আহমেদ চৌধুরী ও ব্যারিস্টার তানভীর কাদের। অন্যদিকে রিটের পক্ষে ছিলেন ব্যারিস্টার হুমায়ুন কবির পল্লব।

গত ২৪ জুন অনলাইন প্ল্যাটফর্মে টিকটক, লাইকি, বিগো লাইভসহ ক্ষতিকর অ্যাপস এবং পাবজি, ফ্রি ফায়ারসহ ক্ষতিকর গেম বন্ধের নির্দেশনা চেয়ে রিট দায়ের করা হয়। পরে ওই রিটের প্রাথমিক শুনানি নিয়ে গত ১৬ আগস্ট সব অনলাইন প্ল্যাটফর্ম থেকে অবিলম্বে পাবজি, ফ্রি ফায়ারসহ ক্ষতিকর গেম বন্ধের নির্দেশ দেন হাইকোর্ট। তিন মাসের জন্য এসব গেম অনলাইনে বন্ধ রাখার আদেশ দেওয়া হয়। এরই ধারাবাহিকতায় হাইকোর্টে পক্ষভুক্ত হতে আবেদন করে গ্যারিনা অনলাইন।

প্রতিষ্ঠানটির দাবি, বাংলাদেশে ফ্রি ফায়ার গেমের জনপ্রিয়তা রয়েছে। আদালতের নির্দেশে তারা ব্যবসায়িকভাবে ক্ষতির মুখে পড়েছেন।