হাতে তালিকা এলেই স্কুলশিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকা দেওয়া শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

মঙ্গলবার রাজধানীর মহাখালীতে শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে এ সভা হয়।

জাহিদ মালেক বলেন, শিক্ষা মন্ত্রণালয় এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় শিক্ষার্থীদের তালিকা তৈরির কাজ করছে। আমরা অপেক্ষায় আছি তালিকাটা পাওয়ার। তালিকা হাতে পেলেই কাজ শুরু হয়ে যাবে। স্বাস্থ্য মন্ত্রণালয়ও টিকা দিতে প্রস্তুত। আমাদের টিকা আছে, লোক আছে, ব্যবস্থাও আছে। খুব তাড়াতাড়ি আমরা সেই কাজটি শুরু করতে পারব বলে আশা করি।

দেশের বিভিন্ন স্থানে মন্দির এবং হিন্দু সম্প্রদায়ের মানুষের ওপর হামলা প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকারকে অস্থিতিশীল করার জন্য এ হামলা। মন্দির ভাঙা বড় উদ্দেশ্য নয়, বড় উদ্দেশ্য উন্নয়ন ও শান্তি বিনষ্ট করা।

জাহিদ মালেক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে দারিদ্র্য বিমোচন এবং ক্ষুধা-অসুখের বিরুদ্ধে যুদ্ধ চলছে। পাশাপাশি যারা অশান্তি তৈরি করছে, তাদের বিরুদ্ধেও। যেমন যুদ্ধ আমরা করোনাভাইরাসের বিরুদ্ধে করে যাচ্ছি, সন্ত্রাসী যারা দেশের শান্তি চায় না তাদের বিরুদ্ধেও যুদ্ধ চলবে।

শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মো. ফারুক আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. লোকমান হোসেন মিঞা, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও বিএমএ মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী।