করোনাভাইরাসের কারণে বন্ধ করে দেওয়া হয়েছিল জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের অগ্নিবীণা ও দোলনচাঁপা নামে আবাসিক হল দুটি। ১৯ মাস বন্ধ থাকার পর সোমবার সকালে হল দুটি খুলে দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান শিক্ষার্থীদের হাতে ফুল, চকলেট, মাস্ক তুলে দিয়ে হল চালু করেন।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মো. জালাল উদ্দিন, রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান, ছাত্র উপদেষ্টা তপন কুমার সরকার, অগ্নিবীণা হলের প্রভোস্ট নূরে আলম ও দোলনচাঁপা হলের প্রভোস্ট সিরাজাম মনিরা প্রমুখ।

করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার পর গত বছরের ১৭ মার্চ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের অগ্নিবীণা ও দোলনচাঁপা নামে আবাসিক হল দুটি বন্ধ করে দেওয়া হয়েছিল। সরকার এ বছরের মার্চ ও মে মাসে আবাসিক হল ও বিশ্ববিদ্যালয়গুলো খুলে দেওয়ার সিদ্ধান্ত নিলেও সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় তা স্থগিত করা হয়।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. রেজাউদ্দৌলাহ প্রধান জানান, হল খুলে দেওয়ার পর যারা কভিড-১৯ টিকার অন্তত এক ডোজ নিয়েছেন, তারা নিজ নিজ হলে যাওয়া শুরু করেছেন। টিকা সনদ ও বৈধ আইডি কার্ড প্রদর্শনসাপেক্ষে শিক্ষার্থীদের হলে প্রবেশ করতে দেওয়া হয়।