শীত আসার সাথে সাথেই ত্বক শুষ্ক হতে শুরু করে। এমনকী যাদের ত্বক তৈলাক্ত, তাদের ত্বকেও তখন শুষ্ক ভাব চলে আসে। এ কারণে এ সময় ত্বকের বাড়তি যত্নের প্রয়োজন হয়। শীতকালে ত্বকের যত্নে সবচেয়ে বেশি ব্যবহৃত হয় লোশন।  সবাই চায় এমন একটি লোশন বেছে নিতে চায় যা ত্বককে দীর্ঘক্ষণের জন্য কোমল ও ময়েশ্চারাইজড রাখবে। ত্বকে কোন চিটচিটে ভাব হয়না এমন মৃদু সুবাস সমৃদ্ধ লোশনের চাহিদা তাই এসময়ে বেশি থাকে। সেইসাথে ব্যবহারকারীরা চায় এমন একটি পণ্য ব্যবহার করতে যা ত্বকের স্বাভাবিক সৌন্দর্য ধরে রাখতে পারে। এক্ষেত্রে সব থেকে ভালো কাজ করে কোকোনাট মিল্ক ও অলিভ-এর গুনাগুণ সমৃদ্ধ লোশন।

শীতকালে দাওয়াত, অনুষ্ঠানেরও ধুম পড়ে অনেক বেশি। যেকোনো অনুষ্ঠান মানেই সাজগোজ। মেকআপ বসার জন্য পরিষ্কার ত্বক অত্যন্ত প্রয়োজন। আর ত্বককে পুরোপুরি পরিষ্কার করার জন্য অলিভ অয়েলের ব্যবহার অনেক কার্যকর। অলিভ অয়েল মেকআপ রিমুভার হিসেবে ত্বককে ডিপ ক্লিন করার পাশাপাশি কোমল এবং উজ্জ্বল করে তোলে। প্রাচীনকাল থেকেই শীতে ত্বকের যত্নে অলিভ অয়েলের ব্যবহার হয়ে আসছে। আর সেরা অয়েলটি পেতে সবাই বিভিন্ন বিদেশি ব্র্যান্ডই বেছে নেয়। তবে দেশেও আজকাল অনেক ভালো মানের পণ্য পাওয়া যাচ্ছে।  

ত্বককে শুষ্কতা থেকে সুরক্ষিত রাখতে পেট্রোলিয়াম জেলি’র জুড়ি নেই। শীত মানেই ঠোঁট খসখসে হয়ে যাওয়া। অতিরিক্ত শুষ্কতার জন্য অনেকের ঠোঁট ফাটাও শুরু হয়। ঠোঁটের ত্বক বেশি কোমল হওয়ায় এর ক্ষতির ঝুঁকিও বেশি। তাই শীত আসার আগ থেকেই ঠোঁটের যত্ন নেওয়া শুরু করতে হয়। এ সময় ঠোঁট ফাটা এড়াতে সবসময় ময়েশ্চারাইজড রাখা দরকার। ঠোঁটের কোমলতা বজায় রাখতে অ্যালোভেরা অনেক উপকারী। তাই পেট্রোলিয়াম জেলি নির্বাচনের সময় খেয়াল রাখতে হবে যাতে সেখানে অ্যালোভেরা থাকে। পেট্রোলিয়াম জেলিতে কোকো লিপিড-এর গুনাগুণও খুবই উপকারী। শীতকালে ত্বক ও ঠোঁট কোমল এবং ময়েশ্চারাইজড রাখতে পেট্রোলিয়াম জেলি ব্যবহার করা অত্যন্ত প্রয়োজনীয়।

শীতকালে ত্বকের বাড়তি যত্ন নিশ্চিতে কোন ধরণের পণ্য বেছে নেবেন তা নিয়ে অনেকেই দ্বিধায় থাকেন। সেক্ষেত্রে ত্বকের যত্নে প্যারাসুট স্কিনপিওর হতে পারে সেরা বন্ধু। প্যারাসুট স্কিনপিওর-এর আছে কমপ্লিট উইন্টার স্কিনকেয়ার রেঞ্জ, যেখানে পাবেন কোকোনাট মিল্ক ও অলিভ সমৃদ্ধ ন্যাচরাল ময়েশ্চার লোশন, অ্যালোভেরা ও কোকো লিপিড সমৃদ্ধ পেট্রোলিয়াম জেলি এবং স্পেন এর সেরা অলিভ সমৃদ্ধ বিউটি অলিভ অয়েল। ত্বকের যত্নে এবং শীতের কমপ্লিট পরিচর্যা নিশ্চিতে এগুলো অত্যন্ত উপকারী। ত্বকের যত্নে এবং শীতের সম্পূর্ণ পরিচর্যা নিশ্চিতে এগুলো অত্যন্ত উপকারী।

সতেজ ও সুস্থ ত্বক মনকে উৎফুল্ল করে যেমন আত্মবিশ্বাস বাড়িয়ে তোলে তেমনি ফুটিয়ে তোলে স্বাভাবিক সৌন্দর্যও। অন্যান্য ঋতু থেকে শীতকালটা একটু বেশি সংবেদনশীল হওয়ায় বাকি সব মৌসুম থেকে শীতে ত্বকের বাড়তি যত্ন নেওয়া আবশ্যক। তাই ত্বকের যত্নে কোন পণ্য ব্যবহার করবেন তা নিয়ে না ভেবে প্যারাসুট স্কিনপিওর ব্যবহার করতে পারেন।