খুলনায় জেলি পুশ করা ছয় হাজার ৫০ কেজি চিংড়ি জব্দ করেছে কোস্টগার্ড। নগরীর রূপসা সেতুর টোল প্লাজা এলাকায় একটি ট্রাকে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ এই চিংড়ি জব্দ করা হয়।

চিংড়িগুলোর মূল্য হতে পারে প্রায় ৭৫ লাখ টাকা। বিক্রির উদ্দেশে চিংড়িগুলো সাতক্ষীরা থেকে চট্টগ্রামে নিয়ে যাওয়া হচ্ছিল।

গত মঙ্গলবার রাত থেকে শুরু হওয়া ওই অভিযান চলে বুধবার সকাল পর্যন্ত। অভিযানের সময় মৎস্য পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ অধিদপ্তর ও ফ্রোজেন ফুডস এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ফ্রোজেন ফুডস এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি এস হুমায়ুন কবীর জানান, গত ১৭ মে গভীর রাতে চট্টগ্রামে বিক্রি জন্য ৬২২টি ককসিট ভর্তি করে বাগদা, গলদা ও হরিনা চিংড়ি নিয়ে যাওয়া হচ্ছিল। রূপসা সেতু এলাকায় ট্রাকটি আটক করে কোস্টগার্ড। ৬২২ ককশিটের মধ্য থেকে যাচাই-বাচাই শেষে ২৪২ ককশিটের বাগদা চিংড়িতে অপদ্রব্য পুশ করা পাওয়া যায়। এর ওজন ছয় হাজার ৫০ কেজি। জব্দ করা চিংড়ি মাটিতে পুতে নষ্ট করা হয়েছে বলেও জানান তিনি।

কোস্টগার্ড পশ্চিম জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার লাবিব উসামা আহমাদুল্লাহ জানান, অভিযানের সময় চিংড়ি মাছের মূল মালিকদের পাওয়া যায়নি। পরে মৎস্য কর্মকর্তাদের উপস্থিতিতে ট্রাক চালক আবদুর রহমান ও সহকারী ফারুক গাজীকে ৩০ হাজার টাকা, সাতক্ষীরার সাব্বির ট্রান্সপোর্ট এজেন্সিকে ৫০ হাজার টাকা এবং মেসার্স ফাকর ফিস ও মেসার্স মনোয়ারা জাফর ফিস নামে সাতক্ষীরার দুটি ডিপোকে ২৫ হাজার টাকা করে মোট ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।