ফল খাওয়া শরীরের জন্য উপকারী। ফলে থাকা ভিটামিন ও খনিজ সুস্থ থাকতে সহায়তা করে। এ কারণে সবারই প্রতিদিনের খাদ্যতালিকায় ফল রাখা উচিত।  

তবে যে কোনও ভালো জিনিস খাওয়ারই সময় রয়েছে। এক্ষেত্রে দুপুরে বা সকালে ফল খেলে তেমন সমস্যা নেই। এমনকী বিকেলে বা সন্ধ্যায়ও খেতে পারেন ফল। কিন্তু রাতের বেলায় ফল খেলে সমস্যা বহুগুণ বাড়তে পারে। বিশেষ করে, অনেকে আবার রাতে ঘুমানোর আগে ফল খান। তা থেকে শরীরে নানা সমস্যা তৈরি করতে পারে। রাতে যেসব ফল খাওয়া ঠি নয়-

কলা : কলা ফলের মধ্যে অন্যতম উপকারী। এই ফল রোগ প্রতিরোধ ক্ষমতা, শরীরের শক্তি বাড়ায়। তবে এই ফল বেশি পরিমাণে খাওয়া ঠিক নয়। সেক্ষেত্রে রাতে এই ফল খেলে শরীরের তাপমাত্রা অনেকটাই বেড়ে যায়। এ ব্যাপারে সতর্ক থাকা উচিত।

আপেল: আপেলও দারুণ একটি ফল। এই ফলে ভালো পরিমাণে ভিটামিন রয়েছে। তাই শরীর সুস্থ রাখার জন্য এই ফল নিয়মিত খাওয়ার কথা বলা হয়। তবে এই ফলে ফাইবার বেশি থাকায় রাতেরবেলায় খাওয়া ঠিক নয়। এতে গ্যাস, অ্যাসিডিটির সমস্যা বাড়তে পারে।

কমলা
: কমলায় ভালো পরিমাণে ভিটামিন সি রয়েছে। এই ভিটামিন সি শরীর ভালো রাখতে পারে। এমনকী রোগ প্রতিরোধ ক্ষমতাও কয়েকগুণ বাড়াতে পারে। কিন্তু দেখা গেছে,রাতেরবেলা এই ফল খেলে গ্যাস, অ্যাসিডিটির সমস্যা কয়েকগুণ বাড়তে পারে।

আঙুর:রাতে আঙুর খেলে তা হজমে সমস্যা তৈরি করতে পারে। তাই সতর্ক থাকুন।