রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শ্রেণিকক্ষে শিক্ষককে হেনস্তাকারী শিক্ষার্থী আশিক উল্লাহকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে তাকে গ্রেপ্তার দেখায় মতিহার থানা পুলিশ। পরে তাকে জেলহাজতে পাঠানো হয়। বিষয়টি নিশ্চিত করেছেন মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার আলী তুহিন।

ওসি আনোয়ার আলী তুহিন সমকালকে বলেন, সাড়ে চারটার দিকে অভিযুক্ত আশিক উল্লাহকে বিশ্ববিদ্যালয় প্রশাসন থানায় সোপর্দ করেছে। পরে সেখান থেকে তাকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠানো হয়েছে। আশিক উল্লাহ ফেসবুকে বিভিন্ন মানহানিকর ও আপত্তিকর পোস্ট করে আসছিলেন।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষককে নিয়ে আপত্তিকর মন্তব্য ও তাকে শ্রেণিকক্ষে হেনস্তার কারণে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ দায়ের করা হয়। ভুক্তভোগী নিজে এই অভিযোগ দায়ের করেন। এই মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

বুধবার দুপুরে আইন বিভাগের এক শিক্ষককে শ্রেণিকক্ষে হেনস্তা করেন একই বিভাগের মাস্টার্সের ছাত্র আশিক উল্লাহ। এ ঘটনার পর তার বহিষ্কার দাবিতে আন্দোলন করেন বিভাগের শিক্ষার্থীরা। পরে বিকেলে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার তার নির্বাহী ক্ষমতায় আশিককে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করেন।