ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

প্রপোজ ডে: কীভাবে জানাবেন ভালোবাসার কথা

প্রপোজ ডে: কীভাবে জানাবেন ভালোবাসার কথা

প্রতীকী ছবি

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২৪ | ১৪:৫০ | আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪ | ১৪:৫০

ভ্যালেন্টাইনস ডে নিয়ে অনেকেই নানা ধরনের পরিকল্পনা করেন। কিন্তু, সময়মতো সেটা কাজে লাগাতে পারেন না। অনেকে আবার মনের কথাটা প্রিয় মানুষকে বলেও উঠতে পারেননি এতদিন। আজ ভালোবাসার মানুষকে প্রপোজ করার সেই দিন। কীভাবে ভালোবাসার মানুষটিকে মনের কথাটা জানাবেন সে ব্যাপারে কিছু টিপস জেনে রাখতে পারবেন। 

প্রেমপত্র: একটা সময় ছিল প্রেম শুরুর প্রস্তাব দেওয়ার সবচেয়ে ভালো উপায় ছিল প্রেমপত্র। সময় এগিয়েছে, মেসেজ আর হোয়াটসঅ্যাপ টেক্সট এসেছে। কিন্তু, প্রেমপত্রের গুরুত্ব কিন্তু কমেনি। একান্তই যদি না-পারেন, মেসেজ টেক্সট কিংবা হোয়াটসঅ্যাপ বার্তা দিয়েও দেখতে পারেন। 

কেনাকাটা করা : সঙ্গীকে নিয়ে বেরিয়ে পড়তে পারেন, কেনাকাটা করতে। তাতে পছন্দের মানুষকে পছন্দসই জিনিসও উপহার দেওয়া যাবে। আবার, প্রেম প্রস্তাবও দেয়া যাবে।

উপহার দেওয়া: উপহার পছন্দ করেন না, এমন মানুষ নেই বললেই চলে। সেটা ভ্যালেন্টাইনস ডে হোক বা অন্য কোনও দিন। পছন্দের মানুষ বা প্রিয়জনের মত জিততে ভ্যালেন্টাইনস ডে-তে উপহার দিতে পারেন। সেটা যেন ইউনিক কিছু হয় সেদিকে খেয়াল রাখুন।  

ক্যান্ডেল লাইট ডিনার: উচ্চবিত্তেদের মধ্যে ক্যান্ডেল লাইট ডিনারের চল থাকলেও, মধ্যবিত্ত আর নিম্নবিত্তদের ক্ষেত্রে সেই চল প্রায় নেই বললেও চলে। তবে, ক্যান্ডেল লাইট ডিনারে যেতে না পারলেও , পছন্দের মানুষটিকে নিয়ে কোনও রেস্টুরেন্টে যান। সেখানে আপনার বাজেটের মধ্যে ভালো কিছু পাওয়া যায় কি না, দেখে নিন। তার মধ্যেই দিতে পারেন প্রেম প্রস্তাব।

ঘুরতে যাওয়া : দূরে কোথাও না-গিয়ে ঘুরে আসুন কাছেই কোথাও। সঙ্গীকে নিয়ে উপভোগ করুন দেখার জায়গা। আর, তারই মধ্যে শেয়ার করে নিন মনের কথা।
 

আরও পড়ুন

×